1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
তীব্র তাপদাহ থেকে বাঁচতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বৃক্ষরোপণ কর্মসূচি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলায় আনারস প্রতীক পেয়েই প্রচারনা শুরু করেছেন জিয়াউল আহসান গাজী পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার ইন্দুরকানী উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে জিয়াউল আহসান গাজী মনোয়নপত্র বৈধ ঘোষণা ইন্দুরকানী উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোয়নপত্র দাখিল করেছেন জিয়াউল আহসান গাজী আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ইন্দুরকানী উপজেলার সকল শ্রেণীপেশার মানুষের দোয়া প্রত্যাশী জিয়াউল আহসান গাজী পিরোজপুরে অনিয়মে মোটরসাইকেল চালানোর অভিযোগে মোবাইল কোর্ট এর মাধ্যমে জরিমানা পিরোজপুরে জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাদশা হাওলাদার আর নেই ইন্দুরকানী বাসীকে ‘বাংলা নববর্ষ ১৪৩১’-এর শুভেচ্ছা জানিয়েছেন জিয়াউল আহসান গাজী রোজাদার ব্যাক্তিদের পাঁচ বছর ধরে ইফতার সামগ্রী বিতরণ করে আসছে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পিরোজপুরের সুমন সিকদার

ঝিনাইদহে বেড়ে চলেছে সবজির দাম

  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ৩৮ মোট ভিউ

উইমেন ডেস্ক: সপ্তাহ ব্যবধানে পাইকারি বাজারে প্রকারভেদে সবজির দাম বেড়েছে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা। এতে কৃষক খুশি হলেও নাভিশ্বাস উঠেছে ক্রেতাদের।

ব্যবসায়ীরা বলছেন, বাজারে সরবরাহ কম থাকায় বেড়েছে দাম। তবে বাজারে নতুন সবজি উঠলে কমতে পারে দাম।ঝিনাইদহ শহরের নতুন হাটখোলা সবজির বাজারে সরেজমিন গিয়ে দেখা যায়, সকাল থেকেই জেলা সদরসহ বিভিন্ন উপজেলা থেকে কৃষকেরা সবজি নিয়ে আসতে শুরু করে বাজারে। বর্তমানে বাজারে সবজির সরবরাহ কম থাকায় বেড়েছে দাম।

পাইকারি বাজারে বেগুন ৪৫/৫০ টাকা, টমেটো ৮০/৮৫ টাকা, মুলা ৩০/৩৫ টাকা, ফুলকপি ৪০/৪৫ টাকা, মরিচ ৯০/৯৫ টাকা, লাউ ৩০/৩২ টাকা, বরবটি ৫০/৫৫ টাকা ও পটল ২০/২৫ টাকাসহ নানারকম সবজি বিক্রি হচ্ছে। এতে খুশি কৃষক। তবে সবজি কিনতে হিমশিম খাচ্ছে নিম্ন ও মধ্য আয়ের মানুষ।

এ ব্যাপারে নতুন হাটখোলা সবজি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোকাদ্দেস হোসেন, বর্তমানে বাজারে যে সবজি বিক্রি হচ্ছে সেই সবজির বীজ ও চারা রোপণের সময় বৃষ্টিপাত হয়। ফলে নষ্ট হয়ে যায় অধিকাংশ সবজি ক্ষেত। সবজির সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। নতুন সবজি বাজারে উঠলে দাম কমতে পারে।

এ বছর জেলার ৬টি উপজেলায় ৪ হাজার তিনশ’ ৪৬ হেক্টর জমিতে বিভিন্ন রকম সবজির আবাদ করা হয়েছে বলে নিশ্চিত করেন ঝিনাইদহ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com