1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যান পরিষদের নব গঠিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা হাইকোর্টের রায়ে পিরোজপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আজমল হুদা নিঝুম টিয়া পাখি প্রতীক বরাদ্দ পেলেন  পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা পিরোজপুরে এইচআইভি ও এইডস রোগের সচেতনতা সৃষ্টিতে কর্মশালা কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত ১৩২ টি পরিবারকে গৃহ নির্মাণের জন্য পরিবার প্রতি ১ বান্ডিল টিন ও ৩ হাজার টাকার চেক বিতরণ করেন জেলা প্রশাসক তীব্র তাপদাহ থেকে বাঁচতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বৃক্ষরোপণ কর্মসূচি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলায় আনারস প্রতীক পেয়েই প্রচারনা শুরু করেছেন জিয়াউল আহসান গাজী পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার ইন্দুরকানী উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে জিয়াউল আহসান গাজী মনোয়নপত্র বৈধ ঘোষণা ইন্দুরকানী উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোয়নপত্র দাখিল করেছেন জিয়াউল আহসান গাজী

হাটশ হরিপুর ইউনিয়নকে এগিয়ে নিতে একজন হাসিবুর রহমান রিজু’র নেতৃত্ব বিশেষ প্রয়োজন

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৪৮ মোট ভিউ

উইমেন ডেস্ক: এক সময় হাটশ হরিপুর ইউনিয়ন ছিলো অবহেলিত জনপদ। সময়ের ব্যবধানে বর্তমানে এ অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। বিগত দিনের থেকে হাটশ হরিপুরের মানুষ আজ অনেকটাই পরিবর্তন। এর বড় কারণ হাটশ হরিপুর ইউনিয়নবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন হরিপুর-কুষ্টিয়া সংযোগ সেতুর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল সহ প্রকৌশলী হাসান, প্রকৌশলী সজল, সেলিম উদ্দিন, আজ্জাদ, মনিরুল ইসলাম মনো, মতিয়ার রহমান, আবু হেলাল সোনা, আব্দুল মালেক। তাদের নেতৃত্বে তৎকালীন সময়ে হরিপুর সংযোগ সেতুর দাবীতে যুবক-তরুণ, আবাল-বৃদ্ধরা যে আন্দোলন গড়ে তুলেছিল তার-ই পরিপ্রেক্ষিতে হরিপুর ইউনিয়নের মানুষের প্রাণের দাবী পূরণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, কুষ্টিয়া সদর ৩ আসনের সংসদ সদস্য জননেতা মাহাবুব উল আলম হানিফ মহোদয়। হরিপুরবাসীকে উপহার দিয়েছেন শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু। এরপর থেকেই হরিপুর ইউনিয়নে তৈরী হচ্ছে বড় বড় স্থাপনা। বৃদ্ধি পেয়েছে জমি জায়গার দাম। বেড়েছে ব্যবসা-বাণিজ্য ও প্রতিষ্ঠান। বেড়েছে শিক্ষার হার।

কিন্তু বর্তমানে এ ইউনিয়নে রাজনৈতিক প্রতিহিংসা ও সামাজিক দ্বন্দের কারণে আশানুরূপ উন্নয়ন হয়নি। সঠিক নেতৃত্বের অভাবে হারিয়েছে হরিপুর ইউনিয়নের ঐক্যতা।

তাই ভবিষ্যতে এ ইউনিয়নকে কুষ্টিয়া জেলার মডেল ইউনিয়ন হিসেবে গড়তে, মাদকমুক্ত, নারী নির্যাতন রুখতে হাসিবুর রহমান রিজুকেই যোগ্য মনে হয়। তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে নিজের যোগ্যতার পরিচয় দিয়ে চলেছেন। করোনাকালীন সময়ে তাকে দেখা গেছে মধ্যরাতে অসহায় মধ্যবিত্তদের পাশে দাড়িয়ে সহযোগিতা করতে। অসুস্থ মানুষদের জন্য হরিপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ফ্রি ওষুধ ও চিকিৎসা ক্যাম্পের ব্যবস্থা করেছেন। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও মাদক বিরোধী আন্দোলনের পথিকৃৎ হাসিবুর রহমান রিজু কুষ্টিয়া জেলার পাশাপাশি সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে তার সুনাম। তিনি একজন সৃষ্টিশীল ও সফল সংগঠক। ইতিমধ্যে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তুলে নিয়েছেন একাধিক সম্মাননা স্মারক ও পুরস্কার। আমাদের সকলের উচিত দলবল নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে হরিপুর ইউনিয়নের উন্নয়ন ও মাথা উচু করে দাড়াতে এই মানুষটির পাশে দাড়িয়ে সহযোগিতা করা প্রয়োজন বলে মনে করছেন হাটশ হরিপুর ইউনিয়নের সচেতন নাগরিকগণ।

হাসিবুর রহমান রিজু একাধারে এসকে মিডিয়া লিমিটেড এর চেয়ারম্যান, দৈনিক সত্যখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক, এশিয়ান টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ভারত বাংলাদেশ সাংস্কৃতি মৈত্রী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, ভারত বাংলাদেশ সুরের বন্ধনে “হৃদয়ের মাজারে বাউল” সংগঠনের উপদেষ্টা, বাংলাদেশ মাদক প্রতিরোধ কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) কুষ্টিয়া জেলা শাখার সভাপতি, নবনাট্য সংঘ কুষ্টিয়া শাখার সভাপতি, নিজের প্রতিষ্ঠিত মসজিদ মাদ্রাসা ও এতিমখানা পরিচালনাসহ বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করে চলেছেন তিনি। এ বিষয়ে হরিপুরে একাধিক সচেতন নাগরিক ও প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল এর সাথে কথা হলে তিনি বলেন, রিজু’র যোগ্যতা রয়েছে। আমি ব্যক্তিগত ভাবে রিজুকে আরো সামনের দিকে দেখতে চাই। সাধারণ মানুষের ভরসাস্থল হোক হাসিবুর রহমান রিজু।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com