1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: সোহাগ সিকদার বৈদ্যতিক বাল্ব প্রতীক নিয়ে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যান পরিষদের নব গঠিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা হাইকোর্টের রায়ে পিরোজপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আজমল হুদা নিঝুম টিয়া পাখি প্রতীক বরাদ্দ পেলেন  পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা পিরোজপুরে এইচআইভি ও এইডস রোগের সচেতনতা সৃষ্টিতে কর্মশালা কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত ১৩২ টি পরিবারকে গৃহ নির্মাণের জন্য পরিবার প্রতি ১ বান্ডিল টিন ও ৩ হাজার টাকার চেক বিতরণ করেন জেলা প্রশাসক তীব্র তাপদাহ থেকে বাঁচতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বৃক্ষরোপণ কর্মসূচি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলায় আনারস প্রতীক পেয়েই প্রচারনা শুরু করেছেন জিয়াউল আহসান গাজী

পবিত্র রমজানে ওমরার সুযোগ, নিতে হবে টিকা

  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২৩১ মোট ভিউ

পবিত্র রমজান মাসে ওমরাহ পালনে মুসুল্লিদের জন্য নতুন নির্দেশনা জারি করেছে সৌদি কর্তৃপক্ষ। যারা করোনাভাইরাসের টিকা গ্রহণ করেছেন শুধু তাদেরই রমজানে ওমরাহ করার অনুমতি দেওয়া হবে।

 

সোমবার (৫ এপ্রিল) সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ওমরাহ করা ও মক্কার পবিত্রতম মসজিদে নামাজ পড়ার জন্য কোভিড-১৯-এর টিকা নেওয়া বাধ্যতামূলক। যারা দুই ডোজ করোনাভাইরাসের টিকা গ্রহণ করেছেন, যারা ওমরাহ করার অন্তত ১৪ দিন আগে এক ডোজ টিকা গ্রহণ করেছেন বা যারা করোনা থেকে সেরে উঠেছেন শুধু তারাই এবার ওমরাহ করার সুযোগ পাবেন। তবে এসব শর্ত চলতি বছরের হজের সময় প্রযোজ্য হবে কি-না তা জানা যায়নি।

গত বছর দেশটির মাত্র ১০ হাজার মানুষ হজ করার সুযোগ পেয়েছিলেন। বিদেশে অবস্থানরত সৌদি নাগরিক বা অন্য দেশের নাগরিকদের জন্য হজ গত বছর বন্ধ ছিল।

 

সৌদি আরবে এখন পর্যন্ত তিন লাখ ৯৩ হাজার লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ছয় হাজার সাতশোর বেশি মানুষ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এখন পর্যন্ত দেশটির প্রায় সাড়ে তিন কোটি নাগরিকের মধ্যে ৫০ লাখের মতো মানুষ করোনা টিকা নিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com