1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ নেতার বাড়িতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: সোহাগ সিকদার বৈদ্যতিক বাল্ব প্রতীক নিয়ে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে পিরোজপুর জেলা সরকারি কর্মচারী কল্যান পরিষদের নব গঠিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা হাইকোর্টের রায়ে পিরোজপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আজমল হুদা নিঝুম টিয়া পাখি প্রতীক বরাদ্দ পেলেন  পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা পিরোজপুরে এইচআইভি ও এইডস রোগের সচেতনতা সৃষ্টিতে কর্মশালা কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত ১৩২ টি পরিবারকে গৃহ নির্মাণের জন্য পরিবার প্রতি ১ বান্ডিল টিন ও ৩ হাজার টাকার চেক বিতরণ করেন জেলা প্রশাসক তীব্র তাপদাহ থেকে বাঁচতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বৃক্ষরোপণ কর্মসূচি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলায় আনারস প্রতীক পেয়েই প্রচারনা শুরু করেছেন জিয়াউল আহসান গাজী

অক্টোবরে কলকাতায় ১০ বছরে সর্বনিম্ন তাপমাত্রা

  • আপডেট টাইমঃ শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ১৩৭ মোট ভিউ

আন্তর্জাতিক ডেস্ক: অক্টোবরে কলকাতার তাপমাত্রা ১০ বছরের মধ্যে সবচেয়ে নিচে নেমেছে শনিবার (২৯ অক্টোবর) সকালে। এদিন সকালে কলকাতায় তাপমাত্রার পারদ নেমেছে ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে।

আলিপুর আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকালের সর্বনিম্ন ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ১০ বছর আগের রেকর্ড ভেঙেছে। এর আগে ২০১২ সালের ২৮ অক্টোবর শহরের তাপমাত্রা নেমেছিল ১৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আপাতত কলকাতা ও সংলগ্ন এলাকায় আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী পাঁচদিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। তবে এখনও শীত আসতে দেরি আছে।

এছাড়া শিল্পনগরী আসানসোলের সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছেছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। বর্ধমানে ১৮ ডিগ্রি, বাঁকড়ায় ১৭ দশমিক ৯ ডিগ্রি, কোচবিহারে ১৭ দশমিক ৯ ডিগ্রি, জলপাইগুড়িতে ১৭ দশমিক ৫ ডিগ্রি এবং ডায়মন্ড হারবারের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

শনিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯০ শতাংশ, সর্বনিম্ন ৪৬ শতাংশ।

এদিকে সকালে শীতের ভাব থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা উবে যাচ্ছে। আবার রাতের দিকে তা টের পাওয়া যাচ্ছে। সেই সঙ্গে ভোরের দিকে কুয়াশা পড়ছে।

সূত্র : আনন্দবাজার অনলাইন

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com