1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে….জেলা জামাতের সেক্রেটারী মোহাম্মদ জহিরুল হক কোরআন বুঝে কোরআন মেনে জীবন পরিচালনার কারনেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে আল্লাহ মানুষের মনে জায়গা দিয়েছেন……. সাঈদীর পুত্র শামীম সাঈদী আসন্ন দুর্গাপূজায় পিরোজপুর জেলার ৭ টি উপজেলায় ৪৫৮টি মন্দিরে দুর্গাপূজায় উদযাপনের প্রস্ততি চলছে হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান যে যেই ধর্মের হোক না কেনো আমাদের মধ্যে সমতা রেখে সমাজকে নতুন করে নির্মান করতে হবে…… আব্দুল মোনায়েম মুন্না বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাংবাদিকদের সার্বিক সহযোগীতার আশ্বাস পিরোজপুরে দায়িত্বরত অধিনায়কের পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু’র বিরুদ্ধে নানা ধরনের অপ্রপ্রচারের অভিযোগ পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময়

বিচারকের দায়িত্বটা অনেক কঠিন :কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকী

  • আপডেট টাইমঃ রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৯ মোট ভিউ

উইমেন ডেস্ক: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী বলেছেন, বাংলাদেশের বিচার বিভাগটা অনেকটা অবহেলিত আছে। স্বাধীনতার পর থেকে সুপ্রিম কোর্টের আইনজীবীরাই কিন্তু নেতৃত্ব দিচ্ছেন। যে দল যখন ক্ষমতায় যায়, সেখানে আইনজীবীরাই তখন নেতৃত্ব দেয়। বাংলাদেশের নেতৃত্বে সবসময় ল’ইয়ার থেকে আসে। কিন্তু বাংলাদেশের বিচার বিভাগটা সবসময় অবহেলিত।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে দিকে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির আয়োজনে আইনজীবী সমিতির নতুন ভবনের হল রুমে সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী এসব কথা বলেছেন। কুষ্টিয়ার কৃতি সন্তান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি নিয়োগ পাওয়ায় তাকে সংবর্ধনা দেয় কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতি।

বিচারপতি আবু জাফর সিদ্দিকী বলেন, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী খুবই ভালো একজন মানুষ। তিনি অত্যন্ত সৎ মানুষ ও ন্যায়বিচারক। তিনি বিচার বিভাগকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশের বিচার বিভাগকে গতিশীল করার জন্য সেফারেট করা হয়েছে, প্রত্যেকটা ডিভিশনের মনিটরিং সেল গঠন করা হয়েছে। বিচারকেরা জবাবদিহিতার আওতায় থাকেন। এটা আমাদের মাননীয় প্রধান বিচারপতি সাহেব করেছেন। তিনি কৃত্বিতের সাথে বিচার বিভাগকে পরিচালনা করেছেন। বিচারকের দায়িত্বটা অনেক কঠিন। আইননুসারে বিচার করতে হয়। বিচারকদের দায়িত্ব ন্যায়বিচার প্রতিষ্ঠা করা। স্বচ্ছ ও নিরপেক্ষ বিচার ব্যবস্থার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। বিচারক ও আইনজীবীদের পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি নূরুল ইসলাম দুলালের সভাপতিত্বে ও কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. দেওয়ান মাসুদ করিম মিঠুর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ আবু তাহের এবং বিশিষ্ট শিক্ষাবিদ ড. নার্গিস আফরোজ।

এসময় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম সহ অন্যান্য বিচারক ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com