1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
‘এম. আই. টেলিভিশন’ এর ৩য় বর্ষপূর্তি উদযাপন পারিবারিক বিরোধ ও হতাশার কারনে পিরোজপুরের নাজিরপুরে ছেলের হাতে মায়ের হত্যা : ছেলে গ্রেপ্তার “আরবি নববর্ষ” মুফতি যুবায়ের আহমাদ পিরোজপুরে খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপি’র সমাবেশ  শিক্ষক সমিতি’র পক্ষ থেকে ইন্দুরকানীর নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে সংবর্ধনা বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে যুবলীগের আয়োজনে বৃক্ষ রোপন  পিরোজপুরের ইন্দুরকানীতে সরকারি গাছ কাটা হলেও ব্যবস্থা নেয়নি বন বিভাগ কতৃপক্ষ পিরোজপুরের ইন্দুরকানীতে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে আগামী ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু নানা আয়োজনের মধ্য দিয়ে পিরোজপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৩১ মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আজ এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার বেলা সারে ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতি অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাধবি রায়, জেলা শিক্ষা অফিসার ইদ্রিস আলী আজিজি, জেলা কালচারাল অফিসার মোঃ রফিকুল ইসলাম সহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষক মন্ডলী সহ বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সভায় আগামী ৮ মে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৬৩ তম জন্ম বার্ষিকী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্ম বার্ষিকী ২৫ মে উদযাপনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি চূড়ান্ত করা হয়। এসব কর্মসূচির মধ্যে রয়েছে ৮ মে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নৃত্য, আবৃত্তি, রবীন্দ্র সংগীত সহ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভা। এছাড়া ক খ ও গ এই ৩টি গ্রুপে শিশু একাডেমী রচনা প্রতিযোগিতারও আয়োজন করবে মর্মে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়। জাতীয়ভাবে রবীন্দ্রনাথ ঠাকুরের এবারের জন্মবার্ষিকী উদযাপনের প্রতিপাদ্য বিষয় নির্ধারিত করা হয়েছে সোনার বাংলা ও বাস্তবতা: রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু।

এদিকে একই সভায় জানানো হয় যে, জাতীয় ভাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম বার্ষিকীর অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে অসম্প্রদায়িক চেতনা এবং নজরুল। ২৫ মে জেলা শিল্পকলা একাডেমীতে নজরুল সংগীত পরিবেশন এবং আলোচনা সভারও আয়োজন করা হয়েছে। পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান সভাপতির বক্তব্যে বলেন যে, রবীন্দ্রনাথ এবং নজরুল এ দুজনের কাছেই জাতী ঋনী। তারা দুজন আমাদের সাহিত্যকে, সংগীতাঙ্গণকে সমৃদ্ধ করেছে। যথাযোগ্য মর্যাদায় এ দুজন মহান ব্যক্তির জন্ম বার্ষিকী উদযাপনের সকল অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার আহ্বান জানান।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com