1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে….জেলা জামাতের সেক্রেটারী মোহাম্মদ জহিরুল হক কোরআন বুঝে কোরআন মেনে জীবন পরিচালনার কারনেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে আল্লাহ মানুষের মনে জায়গা দিয়েছেন……. সাঈদীর পুত্র শামীম সাঈদী আসন্ন দুর্গাপূজায় পিরোজপুর জেলার ৭ টি উপজেলায় ৪৫৮টি মন্দিরে দুর্গাপূজায় উদযাপনের প্রস্ততি চলছে হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান যে যেই ধর্মের হোক না কেনো আমাদের মধ্যে সমতা রেখে সমাজকে নতুন করে নির্মান করতে হবে…… আব্দুল মোনায়েম মুন্না বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাংবাদিকদের সার্বিক সহযোগীতার আশ্বাস পিরোজপুরে দায়িত্বরত অধিনায়কের পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু’র বিরুদ্ধে নানা ধরনের অপ্রপ্রচারের অভিযোগ পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময়

দুই মাস এসিল্যান্ডহীন কুষ্টিয়া সদর উপজেলা ভূমি অফিস,জনদুর্ভোগ চরমে

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৩ মোট ভিউ

উইমেন ডেস্ক:কুষ্টিয়া সদর উপজেলা ভূমি অফিসে গত ২ মাস আগে সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) বদলি হলেও এখন পর্যন্ত নতুন কোনো সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) যোগদান না করায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ গ্রাহকদের।

ভূমি অফিসের তথ্য সূত্রে জানা যায়, গত বছরের ডিসেম্বর মাসের ১ তারিখে কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড ) মোহাইমিন আল জিহান কুষ্টিয়া থেকে বদলি হয়ে যান। এসিল্যান্ড মোহাইমিন আল জিহানের বদলি হওয়ার ২ মাস অতিবাহিত হলেও এখনো পর্যন্ত নতুন কোনো সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) কুষ্টিয়া সদরে যোগদান করেনি। যার ফলে প্রতিদিন শত শত সাধারণ গ্রাহক সেবা থেকে বঞ্চিত হয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

গত বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টার সময় কুষ্টিয়া সদর ভূমি অফিসে সরেজমিনে গিয়ে দেখা যায়, এসিল্যান্ডের কার্যালয়ের দরজায় একটি তালা ঝুলছে। আর অফিসের বাইরে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে প্রায় ৫০ থেকে ৬০জন গ্রাহক দাঁড়িয়ে আছে। কেউ কেউ ১ মাসেরও বেশি দিন ধরে ভূমি অফিসে ১৫ থেকে ২০ দিন ধরে ঘোরাফেরা করছে। তবুও কোনো কাজ সম্পন্ন করতে পারিনি কেউ। তার মূল কারণ হিসেবে ভূমি অফিসার অফিসে না থাকায় কাজগুলো সম্পন্ন করা হয়নি বলে জানান তারা।

কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দহকুলা গ্রামের একজন গ্রাহক বলেন, আমি আমার ক্রয়কৃত সম্পত্তির নাম খারিজ করার জন্য প্রায় দুই মাস যাবৎ কুষ্টিয়া সদর ভূমি অফিসে ঘোরাঘুরি করছি। প্রায় দুই মাস যাবৎ নবাগত ভূমি অফিসার যোগদান না করায় তার কাজ অসমাপ্ত রেখেই বাড়িতে ফিরে যেতে হয়। এভাবে প্রায় ১৫ দিন যাবৎ আমি এই অফিসে ঘোরাফেরা করেছি। ভূমি অফিস থেকে আমার বাড়ির দূরত্ব অনেক দূরে হওয়ায় প্রতিদিনের কাজ ফেলে রেখে আমাকে প্রায়ই এই দূর্ভোগের শিকার হতে হচ্ছে। আর কতদিন ঘোরাঘুরি করলে আমি আমার জমির নাম খারিজ সম্পন্ন করতে পারব জানি না।

ভুক্তভোগী নিপা পারভিন বলেন, আমি আমার সম্পত্তির খাজনা দেওয়ার জন্য ১ মাস আগে ভূমি অফিসে সমস্ত কাগজপত্র জমা দিয়েছি। প্রায় ১০দিন ঘোরাফেরা করেও আমার খাজনা নেওয়া হয়নি। পরে জানতে পারি প্রায় দুই মাস কোনো ভূমি অফিসার এই কার্যালয়ে বসেননি। এভাবে যদি অফিস চলতে থাকে তাহলে আমাদের মতো সাধারণ গ্রাহক আর কতদিন এই দুর্ভোগ পোহাবে।

এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাসের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি বলেন, কুষ্টিয়া সদর উপজেলা ভূমি অফিসার বদলি হয়েছেন। বর্তমানে ওই অফিসে আমি অতিরিক্ত দায়িত্ব পালন করছি। মাঝে মধ্যেই কিছু কাজ আমি করেছি। আগামী দুই একদিনের মধ্যে নতুন ভূমি অফিসার যোগদান করবে বলেও তিনি জানান।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com