1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
‘এম. আই. টেলিভিশন’ এর ৩য় বর্ষপূর্তি উদযাপন পারিবারিক বিরোধ ও হতাশার কারনে পিরোজপুরের নাজিরপুরে ছেলের হাতে মায়ের হত্যা : ছেলে গ্রেপ্তার “আরবি নববর্ষ” মুফতি যুবায়ের আহমাদ পিরোজপুরে খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপি’র সমাবেশ  শিক্ষক সমিতি’র পক্ষ থেকে ইন্দুরকানীর নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে সংবর্ধনা বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে যুবলীগের আয়োজনে বৃক্ষ রোপন  পিরোজপুরের ইন্দুরকানীতে সরকারি গাছ কাটা হলেও ব্যবস্থা নেয়নি বন বিভাগ কতৃপক্ষ পিরোজপুরের ইন্দুরকানীতে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে আগামী ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু নানা আয়োজনের মধ্য দিয়ে পিরোজপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চীনের উহানে ফের লকডাউন

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৮৪ মোট ভিউ

আন্তর্জাতিক ডেস্ক: চীনের হুবেই প্রদেশের উহান শহরে ফের লকডাউন জারি করা হয়েছে। ফলে ওই শহরের প্রায় ১০ লাখ মানুষ এখন ঘরবন্দি। নতুন করে বেশ কয়েকজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় লকডাউন জারি করেছে কর্তৃপক্ষ। খবর বিবিসির।

নতুন করে করোনার চারটি কেস শনাক্ত হওয়ায় জিয়াংশিয়া জেলার বাসিন্দাদের আগামী তিনদিন নিজেদের বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে। যে কয়েকজন রোগী শনাক্ত হয়েছেন তারা প্রত্যেকেই উপসর্গহীন।

২০১৯ সালের ডিসেম্বরে এই উহান শহরেই প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে। সে সময় শুরু থেকেই ওই শহরে লকডাউন জারি করা হয়। করোনা শনাক্তের পর থেকেই চীন জিরো কোভিড নীতি অনুসরণ করছে। একই সঙ্গে গণটেস্টিং, কঠোর লকডাউন এবং আইসোলেশন মেনে চলা হচ্ছে।

এর ফলে বিশ্বের অনেক দেশেই যখন করোনায় লাখ লাখ মৃত্যু হয়েছে তখন চীন সংক্রমণ ও মৃত্যু দুই-ই কমিয়ে আনতে সক্ষম হয়েছে।

১০ লাখের বেশি মানুষের শহর উহারে দুদিন আগে দুজন উপসর্গহীন রোগী শনাক্ত হওয়ার পরই সেখানে ফের গণটেস্টিং শুরু হয়। এছাড়া কন্টাক্ট ট্রেসিংয়ের মাধ্যমে আরও দুটি কেস শনাক্ত হওয়ার পরই লকডাউন জারি করা হয়।

এদিকে চলতি সপ্তাহের শুরুতে বিজ্ঞানীরা দাবি করেন যে, উহানের হুয়ানান সামুদ্রিক খাবার এবং বন্যপ্রাণীর বাজারই কোভিড প্রাদুর্ভাবের কেন্দ্রে ছিল এমন প্রমাণ রয়েছে।

যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, চীনে এখন পর্যন্ত ২২ লাখের বেশি সংক্রমণ ধরা পড়েছে। দেশটিতে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭২০ জনের।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com