1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে….জেলা জামাতের সেক্রেটারী মোহাম্মদ জহিরুল হক কোরআন বুঝে কোরআন মেনে জীবন পরিচালনার কারনেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে আল্লাহ মানুষের মনে জায়গা দিয়েছেন……. সাঈদীর পুত্র শামীম সাঈদী আসন্ন দুর্গাপূজায় পিরোজপুর জেলার ৭ টি উপজেলায় ৪৫৮টি মন্দিরে দুর্গাপূজায় উদযাপনের প্রস্ততি চলছে হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান যে যেই ধর্মের হোক না কেনো আমাদের মধ্যে সমতা রেখে সমাজকে নতুন করে নির্মান করতে হবে…… আব্দুল মোনায়েম মুন্না বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাংবাদিকদের সার্বিক সহযোগীতার আশ্বাস পিরোজপুরে দায়িত্বরত অধিনায়কের পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু’র বিরুদ্ধে নানা ধরনের অপ্রপ্রচারের অভিযোগ পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময়

টেক ব্যাক বাংলাদেশ নয়, গো ব্যাক পাকিস্তান : বিএনপিকে হানিফ

  • আপডেট টাইমঃ রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ৯৫ মোট ভিউ

উইমেন ডেস্ক: বিএনপি নেতাদেরকে ‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগান বাদ দিয়ে, ভালো না লাগলে পাকিস্তান চলে যাওয়ার অনুরোধ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, বিএনপি নেতাদের মনের মধ্যে এখনো পেয়ারে পাকিস্তান রয়ে গেছে। আপনারা টেক ব্যাক স্লোগান বাদ দিন, পাকিস্তানে ফিরে যান। গো ব্যাক পাকিস্তান। পাকিস্তানের আদর্শ আপনাদের যদি এতোই ভালো লাগে দয়া করে পাকিস্তান চলে যান। দেশের মানুষ বাধা দিবে না। কিন্তু বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নেয়ার সুযোগ নেই।

শনিবার (২৯ অক্টোবর) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাহবুবউল আলম হানিফ বলেন, বাংলাদেশের মানুষ ২০০১ থেকে ২০০৬ সালে ফিরে যাবে না। এমনকি একাত্তরের আগের পেয়ারের পাকিস্তানেও যাবে না। কারণ আমরা যুদ্ধ করে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন করেছি।

আওয়ামী লীগ কারো হুমকি, বানরের ভেংচি দেখে ভয় পাওয়ার দল নয় উল্লেখ করে হানিফ বলেন, আপনারা (বিএনপি) স্বপ্ন দেখছেন ধাক্কা দিয়ে আওয়ামী লীগকে ফেলে দিবেন। আওয়ামী লীগ সরকার কচুপাতার পানি নয় যে ধাক্কা দিলে টলমল করে পড়ে যাবে। আওয়ামী লীগের শিকড় এই দেশের মাটির অনেক গভীরে। যে দলের জনসম্পৃক্ততা নেই, সেই দল টিকে না। ১৯৯৬ সালে বেগম খালেদা জিয়া নির্বাচন করে ক্ষমতা আঁকড়ে থাকতে চেয়েছিলেন। কিন্তু আমরা ৪৫ দিনের মাথায় টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামিয়ে দিয়েছিলাম। আমরা গণতেন্ত্র বিশ্বাসী বলে সহনশীলতার পরিচয় দিচ্ছি। কয়েকটা সমাবেশ করে ভাবছেন খেলা বোধ হয় জমে গেছে। দিল্লি এখনো অনেকদূর।

তারেক রহমানকে বিদেশে বসে হুঙ্কার না দিয়ে দেশে ফিরে রাজপথে নামার আহবান জানিয়ে তিনি বলেন, লন্ডনে থেকে খুনি পলাতকরা বলছে- বাংলাদেশ যাবে কোন পথে ফয়সাল হবে রাজপথে। এসব লন্ডনে বসে বুলি ছাড়া যায়। দেশে ফিরে এসে রাজপথে নেমে দেখান।

বাংলাদেশ কোন পথে পরিচালিত হবে ১৯৭১ সালে তার ফয়সালা হয়ে গেছে। বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় চলবে। কোনো রাজাকারের পথ ধরে চলবে না।

হানিফ বলেন, বিএনপি নেতারা মুখে বলে স্বাধীনতার চেতনা কিন্তু তাদের অন্তরে আছে পাকিস্তান জিন্দাবাজ। তারা বলছেন, টেক ব্যাক বাংলাদেশ। মির্জা ফখরুল সাহেবের কাছে জানতে চেয়েছিলাম আপনারা বাংলাদেকে পিছনেকোন দিকে নিয়ে যেতে চান? ২০০১ থেকে ২০০৬ সালের বাংলাদেশ নাকি একাত্তরের আগের পাকিস্তানে। এরা রাজাকারের বংশধর। মির্জা ফখরুলের বাবা ছিল রাজাকার। তারা এ দেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি।

বিএনপি-জামায়াতের শাসনামলে বাংলাদেশের অবস্থা তুলে ধরে আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, তারা ক্ষমতায় থাকতে বাংলাদেশ দুর্নীতিতে পরপর পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল। দেশের অর্থনীতি ধ্বংস করেছিল। বিএনপির শীর্ষ নেতা তারেক রহমান হাওয়া ভবন বানিয়ে কমিশন বাণিজ্য করেছে। তার বিরোধিতা যাতে করতে না পারে সেজন্য গণহত্যা চালিয়েছিল। আওয়ামী লীগের ২৬ হাজার নেতা-কর্মী প্রাণ হারিয়েছিল।

বিএনপি নেতাদের মানবতা তখন কোথায় ছিল এমন প্রশ্ন রেখে তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্টে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালিয়েছিলেন। আওয়ামী লীগের ২৪ জন নেতা-কর্মী প্রাণ হারিয়েছিল। হামলায় আহত ৫০০ জন এখনও মানবেতর জীবনযাপন করছে। মানুষ কি এসব ভুলে গেছে? আর আজ আপনারা মানবতার কথা বলেন। তখন কোথায় ছিল মানবাধিকার? আর আজ আপনারা মায়াকান্না করে চোখের পানি ফেলেন।

আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আপনারা ২০০১ থেকে ২০০৬ সাল এবং ২০১৩ থেকে ২০১৫ সালে বাসে, ট্রেনে পুড়িয়ে মানুষ হত্যা করছেন। এর দায়ভার বহন করতে হবে। যে অপরাধ আপনারা করেছেন রাস্তায় রাস্তায় ঘুরে চোখের পানি ফেলবেন। এই চোখের পানি শেষ হবে না।

নাশকতাকারী, সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, ২০১৩ থেকে ২০১৫ সালে আগুন সন্ত্রাস, জ্বালাও-পোড়াও করে অনেকে পালিয়ে ছিলেন। তারা এখন আবার সুড়সুড় করে বেরিয়ে আসছে। নাশকতাকারীরা বিশৃঙ্খলা করে প্রকাশ্যে ঘোরাফেরা করবে এমন হতে পারে না।

দেশের কয়েকটি রাজনৈতিক দল নিয়ে বিএনপি আন্দোলনের নামে খুব জোরেশোরে কথার ফুলঝুরি ছড়াচ্ছে এমন মন্তব্য করে তিনি বলেন, কয়েকদিন আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন- সরকার নাকি সবকিছু ধ্বংস করে দিচ্ছে, রিজার্ভ শেষ করে দিয়েছে। এই মির্জা ফখরুল নাকি শিক্ষক ছিলেন। তাকে না দেখলে বিশ্বাস হতো না শিক্ষক হয়েও একজন মানুষ কতটা নির্লজ্জ মিথ্যাবাদী হতে পারে ।

বিএনপির নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, এই দেশকে আপনারা কোথায় রেখে গিয়েছিলেন। ২০০১ থেকে ২০০৬ সালে রাষ্ট্রক্ষমতায় থাকতে দেশকে কোন অবস্থায় নিয়ে গিয়েছিলেন, ভুলে গেছেন? ৪০ লাখ মেট্রিক টন ঘাটতির দেশ ছিল। খাদ্য কেনার অর্থ ছিল না। বাংলাদেশকে বিশ্বের দরবারে ভিক্ষুকের জাতিতে পরিণত করেছিলেন। এই তকমা আপনারা লাগিয়েছিলেন।

লোডশেডিং সাময়িক সংকট উল্লেখ করে তিনি বলেন, করোনার দুই বছরে সারাবিশ্ব বিপর্যস্ত, বিপন্ন ছিল। এই বছরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পুরো বিশ্বে অর্থনৈতিক মন্দা। পৃথিবীর সমস্ত দেশে জিনিসপত্রের দাম বেড়েছে। তেল সাপ্লাই, এলএনজি সরবরাহ বন্ধ। শেখ হাসিনা দূরদৃষ্টিসম্পন্ন নেতা হওয়ায় বিদ্যুতের কম উৎপাদন করে লোডশেডিং দিয়ে সাশ্রয় করছেন। যাতে করে ভবিষ্যতে আমাদের অর্থনীতি ঝুঁকির মধ্যে না পড়ে। এই কারণে সাময়িক কষ্ট হচ্ছে। আমরাও কিছুটা কষ্ট পাচ্ছি। এটা আমাদের মতো ছোট দেশের হাতে নেই। নভেম্বরে শেষের দিকে অথবা ডিসেম্বর এই সংকট কেটে যাবে। আর লোডশেডিং দেখতে হবে না। কিন্তু মির্জা ফখরুলরা সকাল-বিকাল ভাঙা রেকর্ড বাজিয়েই যাচ্ছেন- এই সরকার নাকি সব শেষ করে দিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা গ্রামের গরিব, দুঃখী, অসহায় মানুষের জন্য ৪৪ ধরনের সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি নিয়েছেন। ২ লাখের বেশি গৃহহীন মানুষকে ঘর করে দিয়েছেন। কমিউনিটি ক্লিনিক করে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। অজস্র উন্নয় কমকাণ্ডের মাধ্যমে দরিদ্র দেশ থেকে বাংলাদেশকে উন্নয়শীল দেশের কাতারে নিয়ে গেছেন। বিশ্বের অর্থনীতিবিদরা বলছেন, এভাবে গেলে আমরা ২০৩১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবো।

মিথ্যা বলে মানুষকে বিভ্রান্ত না করার জন্য বিএনপি মহাসচিবের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে বিএনপি নেতারা বললেন তাদের নেতা-কর্মীদের নামে লাখ লাখ মামলা। আমরা তাদের নেতৃবৃন্দের সাথে বসলাম। প্রধানমন্ত্রী বললেন, আপনার মামলার তালিকা দিন। পরে দেখা গেল ৭০০ মামলা। আবার এর সবগুলো বাসে আগুন, নাশকতার মামলা। আপনারা বাসে আগুন দিবেন আর মামলা হবে না, জামাই আদর করে বসিয়ে রাখবে; এমন তো হবে না।

দেশের মানুষ আওয়ামী লীগের কারণে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের যত সব অর্জন আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানী শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ২৩ বছর লড়াই-সংগ্রাম করে নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। বিএনপি-জামায়াতের শাসনামলে বাংলাদেশ বিশ্বে ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত ছিল। সেই বাংলাদেশ আজ বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল রাষ্ট্র। এ অর্জন হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বে, শেখ হাসিনার নেতৃত্বে।

দলের নেতা-কর্মীদের সাধারণ মানুষের কাছে যাওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, মানুষের কাছে গিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরুন। শেখ হাসিনার যতদিন শারীরিক সক্ষমতা থাকবে ততদিন তিনি ক্ষমতায় থাকবেন। গোটা বিশ্ববাসী বলছে, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করলে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি। ভার্চুয়ালি যুক্ত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।

এছাড়া সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান মাহফুজুর রহমান বাবলু ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. ইলিয়াছ মিয়া। ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সারওয়ার এবং সঞ্চালনা করে সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com