1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা

বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে ৬ লাখ চারা/বীজ রোপণ কার্যক্রম উদ্বোধন

  • আপডেট টাইমঃ রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৬৯ মোট ভিউ

প্রধানমন্ত্রী বলেছেন আমাদের এক ইঞ্চি জমিও পরে থাকবে না
-অতিরিক্ত সচিব মোঃ জাকির হোসেন

উইমেন ডেস্ক : বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে দেশব্যাপী চার বছরের (২০২২-২০২৫) এক কোটি খেজুর চারা/বীজ ও গাছী উদ্বুদ্ধকরণ কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়া জেলায় ৬ লক্ষ চারা/বীজ রোপণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে কুষ্টিয়া লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ে এই চারা/বীজ রোপণ কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ জাকির হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা লক্ষ্য করেছি সড়কের পাশের মাটি সরে যাওয়ায় সড়কের ক্ষতি হচ্ছে। এরপর অনেক গবেষণা করে দেখলাম সড়কের পাশে খেজুর গাছ লাগালে সড়কের পাশ থেকে মাটি সরে যাবে না। এতে সড়কের ক্ষতি কম হবে। খেজুরের রস থেকে যে গুড় তৈরি হয় সেটাও উপকারী। প্রধানমন্ত্রী বলেছেন আমাদের এক ইঞ্চি জমিও পরে থাকবে না। এর জন্য খেজুর গাছ লাগাতে হবে। কুষ্টিয়া থেকে লালন সেতু পর্যন্ত এই রাস্তা ৬ লেন হবে। কুষ্টিয়া থেকে মেহেরপুরের রাস্তার কাজ খুব শীঘ্রই শুরু হবে। আগামী এক বছরের মধ্যে কুষ্টিয়া থেকে লালন শাহ সেতু পর্যন্ত যে কাজ চলছে সেই কাজ শেষ হবে। এই কাজটি ধীর গতিতে চলছিল। ইনশাআল্লাহ আগামী সপ্তাহ থেকে কাজের গতি বাড়বে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম, সড়ক ও জনপদ খুলনার অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ আসলাম আলী, রাজশাহী সার্কেলের সুপারেন্টেন্ড ইঞ্জিনিয়ার ইঞ্জিঃ সাঈদ রেজা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিরুল ইসলাম, কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি)’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সত্যখবর মিডিয়া লিঃ এর চেয়ারম্যান হাসিবুর রহমান রিজু, কুষ্টিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি নূরুন্নবী বাবু।

অতিথিরা বক্তব্য বলেন, খেজুর গাছের শিকড় অনেক গভীরে যায় এজন্য সড়কের পাশে এই গাছ লাগালে সড়ক ধসে পড়বে না। এছাড়াও খেজুর গাছ দ্রুত বেড়ে উঠে। এছাড়াও খেজুর গাছের নানাবিধ উপকারিতা তুলে ধরেন। খেজুর গাছ এমন একটি গাছ যে গাছের ডাল ভেঙে পড়ে পথচারিদের চলাচলের বাঁধার সৃষ্টি করবে না।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মিজানুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক এম সোহাগ হাসান।

আলোচনা শেষে খেজুর চারা রোপণ করা হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com