1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা

কুষ্টিয়ায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকের বিরুদ্ধে মহিলা কাউন্সিলরকে লাঞ্ছিত করার অভিযোগ

  • আপডেট টাইমঃ সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৬৯ মোট ভিউ

উইমেন ডেস্ক: কুষ্টিয়া পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক জাইদুল হক এর বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ এনে কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলরবৃন্দ এবং পৌর মেয়র স্বাক্ষরিত অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে প্রেরণ করে।

ভুক্তভোগী ও লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ২২ শে জুন বিকেল ৩ ঘটিকায় কুষ্টিয়া পৌরসভার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিসেস আনোয়ারা ইসলাম পাসপোর্ট আবেদন জমা দেয়ার জন্য আঞ্চলিক পাসপোর্ট অফিস কুষ্টিয়ায় সহকারী পরিচালক মোঃ জাহিদুল হক এর কাছে যান।

এসময় জাহিদুল হক সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিসেস আনোয়ারা ইসলামকে বসিয়ে রেখে ৩য় তলায় চলে যান। কিছুক্ষণ পরে কুষ্টিয়া পৌর-ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা পরিচালক মোঃ আরিফ নাজমুল হক কে সাথে নিয়ে মিসেস আনোয়ারা ইসলাম ৩য় তলায় গিয়ে সহকারী পরিচালকের রুমের দরজায় নক করে। এসময় ক্ষিপ্ত হয়ে বেরিয়ে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এর একপর্যায়ে অফিসের অন্যান্য কর্মচারীরা সংরক্ষিত কাউন্সিলর ও পৌর-ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা পরিচালক মোঃ আরিফ নাজমুল হক কে বের করে দেন।

এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর মিসেস আনোয়ারা ইসলাম বলেন, আমি বেশ কিছুদিন ধরে অসুস্থ। আমাদের পৌরসভার মাননীয় মেয়র মহোদয় আমাকে পাসপোর্ট করতে বলেন। আমি গত বুধবার কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্টের ফাইল জমা দিতে সহকারী পরিচালকের রুমে যায়। সেখানে তিনি কোন কথা না বলে বেরিয়ে যায়। পরবর্তী আরিফ আমাকে ৩য় তলায় নিয়ে যায়। সেখানে একটি রুমে নক করলে আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ জাহিদুল হক বেরিয়ে আসেন। গেটের সামনে আরিফ ও আমাকে দেখে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং তার অফিসের স্টাফদের দ্বারা আমাদের লাঞ্ছিত করে।

পরবর্তীতে এই বিষয়ে পৌর-ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা পরিচালক মোঃ আরিফ নাজমুল হক মেয়র মহোদয়ের কাছে লিখিতভাবে বিষয়টি অবগত করেন। সেখানে কুষ্টিয়া পৌরসভার অধিকাংশ কাউন্সিলরদের স্বাক্ষর ছিল।
কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী গত ২৩ জুন স্মারক সংখ্যা-কুপৌ ২০২২/৩০২৯ অনুযায়ী আঞ্চলিক পাসপোর্ট অফিস, কুষ্টিয়া’র সহকারী পরিচালক মোহাম্মদ জাহিদুল হক কর্তৃক কুষ্টিয়া পৌরসভার ০২ নং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর মিসেস আনোয়ারা ইসলাম এর সাথে অসদাচরনের বিষয়টি সুষ্ঠুতদন্ত স্বাপেক্ষে আঞ্চলিক পাসপোর্ট অফিস, কুষ্টিয়া’র সহকারী পরিচালক মোহাম্মদ জাহিদুল হক এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

সেই অনুলিপি, সচিব, সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা, অতিরিক্ত সচিব, সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা, মহাপরিচালক, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর, ই/৭ আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭, পুলিশ সুপার, কুষ্টিয়া, নির্বাহী প্রকৌশলী, কুষ্টিয়া পৌরসভা, পৌর নির্বাহী কর্মকর্তা, কুষ্টিয়া পৌরসভা, উদ্যোক্তা পরিচালক, পৌর ডিজিটাল সেন্টার, কুষ্টিয়া পৌরসভা ও অফিস নথি, কুষ্টিয়া পৌরসভা প্রেরণ করেন।

এদিকে কুষ্টিয়া পৌরসভার নারী কাউন্সিলর মিসেস আনোয়ারা ইসলামের সাথে দুর্ব্যবহারের জন্য ক্ষোভ প্রকাশ করেছেন পৌরসভার একাধিক কাউন্সিলর।

এ বিষয়ে কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ জাহিদুল হকের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেদিন কি ঘটেছিল আপনারা অফিসে এসে সিসি ক্যামেরা ফুটেজ দেখে যেয়েন।

উল্লেখ্য, ইতিপূর্বে কুষ্টিয়া পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ জাহিদুর হকের বিরুদ্ধে একাধিক দুর্নীতির সংবাদ গণমাধ্যমে প্রকাশ হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com