• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা পিরোজপুরে অগ্নিকান্ডে পাঁচটি বসত ঘর ভষ্মিভূত পিরোজপুরে অতুলনীয় হযরত মুহাম্মদ (সাঃ) বইয়ের মোড়ক উন্মোচন পিরোজপুরে মানুষিক ভারসম্যহীন ও ভবঘুরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ পিরোজপুর প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক সাজ্জাদ কে বদলীজনিত বিদায়ী সংবর্ধনা পিরোজপুরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হাতের কবজি বিচ্ছিন্ন করায় আসামী গ্রেফতারের দাবীতে সদর উপজেলা যুবলীগের সংবাদ সম্মেলন : মামলা গ্রেফতার-১ গণমাধ্যমের সঙ্গে কোনো দূরত্ব থাকবে না: সেনাপ্রধান জেলা শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে জেলা প্রশাসক সাজ্জাদ কে বদলীজনিত বিদায়ী সংবর্ধনা পিরোজপুরে ক্যান্সার, কিডনী, সিরোসিস ও স্ট্রোকজনিত রোগাক্রান্ত চেক এবং জেলেদের মাঝে শীতবস্ত্র বিতরন বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনা বাংলাদেশকে পরিচালনা করছেন … আলহাজ্ব এ কে এম এ আউয়াল

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৩টিতে নৌকা ও ১টিতে বিদ্রোহী ভান্ডারিয়ায় স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

admin / ১২ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ বুধবার, ৫ জানুয়ারি, ২০২২

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে বুধবার পিরোজপুরের মঠবাড়িয়ার ৪টি ও ভান্ডায়িার ১ ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে বেসরকারীভাবে বিজয়ীরা হলেন উপজেলার ২ নং ধানীসাফা ইউনিয়নে হারুন অর রশিদ তালুকদার (নৌকা), ৪ নং দাউদখালী ইউনিয়নে ফজলুল হক খান রাহাত (নৌকা), ৬নং টিকিকাটা ইউনিয়নে রফিকুল ইসলাম রিপন জমাদ্দার (নৌকা) ও ১১ নং বড়মাছুয়া ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী নাসির হোসেন হাওলাদার (চশমা)। অন্যদিকে ভান্ডারিয়ার ইকড়ি ইউনিয়নে চশমা প্রতিকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই হাওলাদার বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

এ সকল কেন্দ্রে নারী ভোটাদের উপস্থিতি ছিল ব্যাপক। নারী ভোটাররা ইভিএম পদ্ধতিতে নতুন ভোট প্রয়োগ করায় কিছুটা ধীরগতি বিরাজ করে। ৪টি ইউনিয়নের মধ্যে ধানীসাফা ও বড়মাছুয়া ২টি ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ও বাকী দাউদখালী ও টিকিকাটা ২টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করে ভোটাররা। সকল কেন্দ্রে কোনরকম সহিংসতা ছাড়াই ভোট শেষ হয়। তবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের ফলে নারী ভোটাররা নানা জটিলতায় পরেন। এতে নারী ভোটারদের ভোট গ্রহণে ধীর গতি বিরাজ করে। সকল কেন্দ্রে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহন সম্পন্ন হয়। তবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের ফলে নারী ভোটাররা নানা জটিলতায় পড়েন। এতে ইভিএম সংশ্লিষ্ট কেন্দ্রগুলো নারী ভোটারদের ভোট গ্রহণে ধীর গতি বিরাজ করে।

ধানীসাফা ইউনিয়নের পাতাকাটা মুজাহার আলী বাড়ি এফতেদায়ী মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও মঠবাড়িয়া সরকারী কলেজের প্রভাষক আবুল কাশেম জানান, এ ভোট কেন্দ্রে সকালে এক ঘন্টা ভোট গ্রহণের পরে ইভিএম প্রোর্টাল অচল হয়ে পড়লে উপজেলা নির্বাচন অফিস তাৎক্ষনিক নতুন একটি সচল ইভিএম মেশিন দিয়ে নির্বিঘœ ভোট গ্রহণ করা হয়।

উপজেলা নির্বাচন অফিসার মো. নাজমুল হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটারগন দিনভর শান্তিপূর্ণ পরিবেশে স্বতস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, মঠবাড়িয়ায় চারটি ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে। কোথাও কোন সহিংসতার ঘটনা ঘটেনি।

 

 


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!