• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
মুক্তিযুদ্ধের সংগঠক  শ্রী চিত্তরঞ্জন সুতারের স্বরনসভা অনুষ্ঠিত  পিরোজপুরে লাখো ধর্মপ্রাণ মুসল্লীদের পদচারণায় মূখরিত হয়ে উঠছে ছারছীনা দরবার শরীফ পিরোজপুরে ইউপি নির্বাচন নিয়ে ওসি সাবেক ছাত্রলীগ সাবেক সভাপতির অডিও ভাইরাল পিরোজপুরে যুবলীগ নেতা শুভ হত্যাকারীদের দ্রুত ফাঁসির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন পিরোজপুরে এম ই ফাউন্ডেশনের আয়োজনে নিউ বিজনেস ক্রিয়েশন প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম পিরোজপুরের সাংবাদিক পুত্র আতিফ মোস্তফা পিরোজপুরে শুভ হত্যাকারীদের দ্রুত ফাঁসির দাবীতে জেলা স্বেচ্ছাসেবকলীগের বিক্ষোভ ও সমাবেশ খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার দাবীতে পিরোজপুর জেলা বিএনপি’র স্মারকলিপি প্রদান পিরোজপুরে স্বপ্নজয়ী নারী উদ্যোক্তা যুব সংগঠনের উদ্বোধন ফয়সাল মাহাবুব শুভকে গুলি করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

admin / ২৩ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এই প্রতিপাদ্য সামনে রেখে সারা দেশের ন্যায় পিরোজপুরেও নানা আয়োজনের মধ্যে দিয়ে শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার সকাল ৯টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শেখ রাসেল দিবসের কর্মসূচী। এরপরে দুুপুর ১২ টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় জেলা জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগ দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান পিপিএম, সিভিল সার্জন ডা. হাসনাত ইফসুফ জাকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, প্রেসক্লাবের এডহক কমিটির আহবায়ক গৌতম রায় চৌধুরী।

আলোচনা সভা শেষে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষেকে কেক কাটা হয়। এছাড়াও জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা শিশু একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান সেমিনার, ছবি আঁকা, রচনা প্রতিযোগীতা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

এছাড়াও নাজিরপুরে নানা কর্মসূচিতে ১৮ অক্টোবর সোমবার সকাল ১০ টায় নাজিরপুর উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্ম দিন পালন উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছেন নাজিরপুর উপজেলা প্রশাসন। শেখ রাসেল দিপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বস এই প্রতিপাধ্য নিয়ে উপজেলার কয়েকটি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন সহ শেখ রাসেলে আত্মজীবনি বই ও সনদ প্রদান করা হয়। নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, নাজিরপুর উপজেলা কৃষি অফিসার দিগি¦জয় হাজরা।

ভান্ডারিয়া উপজেলা প্রশাসন উদ্যেগে সোমবার সকালে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভা, কেক কাটা , তাল গাছের চারা বিতরণ ও দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধর এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অফিসার ইন চার্জ মোঃ মাসুমুর রহমান বিশ^াস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু, কাউন্সিলর মোঃ গোলাম সারওয়ার জোমাদ্দার, ভিটাবাড়ীয়া ইউপি চেয়ারম্যান এনামুল করিম পান্না, নদমুলা ইউপি চেয়ারম্যান মেজবাউদ্দির অরিফ, যুবলীগের সভাপতি এনামুল কবির টিপু। এদিকে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ্যেগে দুঃস্থ অসহায় দরিদ্রদের মাঝে খবার বিতরণ ও দোয়া মাহফিল করেন। এসময় উপস্থিত ছিলেন সমবায় অফিসার মোঃ মইনুল হোসেন, সংস্থার সিনিয়র মনিটরিং কর্মকর্তা আবু সাইদ খান, এরিয়া ম্যানেজার শরীফ আহম্মেদ, শাখা ব্যবস্থাপক মোঃ আমিনুল ইসলাম। এছাড়া সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংস্থার উদ্যোগে আলাদা আলাদা কর্মসূচী পালন করা হয়।

 


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!