• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে শূন্য থেকে সফল উদ্যোক্তা এম এ মুন্না

পিরোজপুরে শেখ কামালের ৭২তম জন্ম বার্ষিকী পলিত

admin / ২৫ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ শনিবার, ৭ আগস্ট, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্ম বার্ষিকী উপলক্ষে পিরোজপুর জেলা প্রশাসন এক আলোচনা সভার আয়োজন করে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের হল রুমে আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত থেকে মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি শহীদ শেখ কামালের জীবনাদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, বঙ্গবন্ধু তার জীবদ্দশায় বলতেন, ভোগ-বিলাশের জন্য রাজনীতি নয়, রাজনীতি হচ্ছে সেটি, নিজের যা কিছু সামর্থ, যা কিছু ভাল তা উৎসর্গ করে দেশের কল্যানে, মানুষের উন্নয়নে নিবেদিত করা। তিনি বলেন, বঙ্গবন্ধুর উত্তরশুরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিত্ত-বৈভব আর প্রাচুর্যের জন্য, আরাম-আয়েশের জন্য রাজনীতি না, রাজনীতি করতে হলে দুঃখী মানুষের পাশে দাঁড়াতে হবে, তার কষ্টের সাথী হতে হবে, তাকে কীভাবে স্বাবলম্বী করা যায় সে প্রচেষ্টা থাকতে হবে। দেশ ও জাতিকে তাদের স্বপ্ন পূরনের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নেয়া যায়, দারিদ্রতা দূর করা যায়, অসহায়ত্ব দূর করা যায়, বৈশম্য দূরীকরনসহ কীভাবে তাদেরকে সুপ্রতিষ্ঠীত করা যায় সেটার নামই হচ্ছে রাজনীতি।

আলোচনা সভা শেষে শহীদ শেখ কামালের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন জেলা ইমাম সমিতির সভাপতি ফারুক আবদুল্লাহ।

অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরি রওশন ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইদুর রহমান, জেলা আওয়ামীলীগৈর সাধারন সম্পাাদক অ্যাডভোকেট এমএ হাকিম হাওলাদার, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগৈর সহ সভাপতি হাবিবুর রহমান মালেক, সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকী, আওয়ামীলীেেগর যুগ্ম সাধারন সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরি, সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি মাকসুদুর ইসলাম লিটন সিকদার, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক অনিরুজ্জামান অনিক, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল পারভেজ রাজা, পূজা উদযাপন পরিষদের সম্পাদক গোপাল বসু প্রমুখ। এসময় আলোচনা সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি বিভাগের প্রধানগন, সাংবাদিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মুখে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন অতিরিক্ত জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন। দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক গাছের চারা বিতরন এবং বিভিন্ন মসজিদে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।

 

 


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!