• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে শূন্য থেকে সফল উদ্যোক্তা এম এ মুন্না

পিরোজপুরের নাজিরপুরের দিঘীরজান কোরবানির পশুর হাট পরিদর্শন করলেন বরিশাল রেঞ্জ ডিআইজি

admin / ১৬২ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ শনিবার, ১৭ জুলাই, ২০২১

পিরোজপুরের নাজিরপুরের ঐতিহ্যবাহী দীঘিরজান পশুর হাট পরিদর্শন করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। আজ শনিবার বিকেলে দিঘীরজান পশুর হাট পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি বিক্রেতা ও ইজারাদারদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুরের নবাগত পুলিশ সুপার মো: সাইদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোল্লা আজাদ হোসেন, নাজিরপুর থানার অফিসার ইনচার্জ শেখ আশরাফুজ্জামান, জেলা গোয়েন্দা শাখার কর্মকর্তাগণ সহ জেলা পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাজার পরিদর্শনকালে ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেন, পশুরহাটে করোনা সংক্রমনের ঝুঁকি এড়াতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবার পুলিশ, ইজারাদার, স্থানীয় প্রশাসন সহ, সবাই মিলে কাজ করে যাচ্ছি। মাস্ক, গ্লবস পড়া এবং নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য বাজারে অনবরত মাইকিং করা হচ্ছে। পাশাপাশি হাটে ডুকতে হাত ধোয়ার জন্য ব্যবস্থা রাখা হয়েছে। যারা গরু কিনতে আসবে তাদের যেন করোনা সংক্রমন না হয়। পশু হাটে বৃদ্ধ, অসুস্থ এবং শিশুরা যাতে না আসে সেজন্য বিভিন্ন মাধ্যমে অনুৎসাহিত করা হচ্ছে।

তিনি আরো বলেন, দূর দুরান্ত থেকে আসা পাইকারদের টাকা ছিনতাই, চুরি, ডাকাতি ও মলম পার্টির খপ্পর রোধে সার্বক্ষণিক পুলিশ কাজ করছে। বিক্রির টাকা ইজারাদারদের মাধ্যমে পুলিশ পাহারায় টাকা রাখার ব্যবস্থা করা হয়েছে এবং জাল টাকা সনাক্তকরণ যন্ত্র রয়েছে। আমাদের দেশের খামারীরা কষ্ট করে সারা বছর পশু পালন করছে। তাদের দিক বিবেচনা করে স্বাস্থ্য ঝুঁকিটাকে মাথায় রেখে গরুর হাটের অনুমোদন দেয়া হয়েছে যাতে প্রান্তিক কৃষকরা তাদের জীবিকার জন্য রাস্তায় না বসে। অনুমোদনকৃত জায়গায় বসে পশু বিক্রি করে তারা সংসারের অভাব অনটন মিটাতে পারে।

 

 

 

 


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!