• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০২ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম ভিত্তিক কুইজ প্রতিযোগিতা পিরোজপুরে করোনায় ক্ষতিগ্রস্ত ৩ শত পরিবারকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকা দিলেন ডিসি দুদকের করা পৃথক ২ মামলায় মেয়র দম্পত্তিকে দুদক তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন দিয়েছে আদালত : জনসমূদ্রে পিরোজপুর পিরোজপুরের ইন্দুরকানীতে গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ সবুজ ধারা প্রপার্টিজের বর্ষপূর্তি অনুষ্ঠিত পিরোজপুরের ইন্দুরকানীতে ইউপি সদস্যের বাড়ীতে ডাকাতির মামলায় গ্রেফতার-১ পিরোজপুরের ইন্দুরকানীতে আগুন লেগে ২টি দোকান পুড়ে ছাই ৩০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশন কাউখালী উপজেলার নবগঠিত কমিটির অনুমোদন পিরোজপুরে মৃত স্বামীর সহায়-সম্পত্তি গ্রাস করার চেষ্টায় প্রতিপক্ষের মারপিট নির্যাতন থেকে রেহাই পেতে স্ত্রীর সংবাদ সম্মেলন পিরোজপুরে বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

পিরোজপুর শহরে অপরাধ দমনে ২৫০টি স্পটে সিসি টিভি ক্যামেরা স্থাপন করেছে জেলা পুলিশ

admin / ৭২৫ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ সোমবার, ১২ জুলাই, ২০২১

পিরোজপুর শহরের পৌর এলাকায় চুরি ও হানাহানিসহ বিভিন্ন ধরণের অপরাধ দমনে সিসি টিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ। আজ সোমবার পুলিশ সুপারের কার্যালয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানের সিসি টিভির ক্যামেরা পুরো শহর নজরদারীর আওতায় আনার বিষটি জানান পুলিশ সুপার। সিসি টিভির ক্যামেরায় নজরদারীর ফলে খুব সহজেই আইন শৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে থাকবে এবংকমবে অপরাধের সংখ্যাও। ফলে সাধারণ মানুষের মাঝে ফিরে আসবে স্বস্থি। আর পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ বলে জানান পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।

পিরোজপুর শহরে বিভিন্ন কারণে নানা ধরণের অপরাধ প্রবনতা বৃদ্ধি পাওয়া এবং রাজনৈতিক সংহিংসতা নিয়ন্ত্রণে পিরোজপুর জেলা পুলিশের উদ্যোগে পুরো পৌর এলাকা জুড়ে স্থাপন করা হচ্ছে সিসি টিভি ক্যামেরা। চলতি বছরের জানুয়ারি মাসে সিসি টিভি ক্যামেরা স্থাপনের কাজ শুরু করে পিরোজপুর জেলা পুলিশ। পিরোজপুর শহরের পৌর এলাকার ২৫০টি স্পটে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। তবে ইতিমধ্যে সিসি টিভি ক্যামেরা স্থাপনের ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

এর ফলে পুরো পৌর এলাকা ২৪ ঘন্টাই সরাসরি পুলিশী নজরদারিতে থাকছে। শহর নিয়ন্ত্রণ ও শহরে চুরি, ছিনতাই, মারামারি সহ বিভিন্ন অনাকাঙ্কিত অপরাধ নিমূলে এ উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। এছাড়া পুলিশের এ উদ্যোগের ফলে অপরাধীদের চিহ্নিত করা পুলিশের জন্যও সহজ হবে। ফলে জেলা পুলিশেল এ উদ্যোগকে সাধারণ মানুষ ও পুলিশ সদস্যরা স্বাগত জানিয়েছেন।

পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, পিরোজপুর শহরের পৌর এলাকায় সিসি টিভি ক্যামেরা স্থাপনের ফলে চুরি ও হানাহানিসহ বিভিন্ন ধরণের অপরাধ প্রবনতা কমছে। এছাড়া পর্যায়ক্রমে পুরো জেলাকে সিসি টিভির আওতায় আনার পরিকল্পনা রয়েছে জেলা পুলিশের। পুলিশর জেলায় এ ধরনের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের ধারাবাহিকতা অব্যহত থাকবে।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!