• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে শূন্য থেকে সফল উদ্যোক্তা এম এ মুন্না

৬ষ্ঠ দিনে পিরোজপুরের শহরে কঠোর লকডাউন হলেও বাজার ও গ্রামে ঢিলেঢালা ৪৮ ঘন্টায় ৭ জনের মৃত্যু

admin / ৫৬ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

৬ষ্ঠদিনের লকডাউনে পিরোজপুর শহরে কঠোর লকডাউন হলেও শহরের বাজার ও গ্রাম্য বাজার গুলোতে মানছে না লকডাউন ও স্বাস্থ্যবিধি। গত ৪৮ ঘন্টায় জেলায় ৭ জনের মৃত্যু হয়েছে এবং গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার পিরোজপুর জেলা হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে ৭০ জন ভর্তি রয়েছে। এদের মধ্যে জেলা হাসপাতালে ৪৪ জন, ভান্ডারিয়ায় ১২ জন, নাজিরপুরে ৬ জন, নেছারাবাদে ৪ জন এবং কাউখালীতে ৩ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি রয়েছে। গত ২৪ ঘন্টায় ১৫৯ টি নমুনা পরিক্ষা করে ৮৪ জনকে পজেটিভ পাওয়া গেছে। জেলায় সংক্রমনের হার শতকরা ৫২ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, জেলাতে ১০ হাজার স্যাম্পল পরিক্ষা করে ২ হাজার ৫ শত ৮৩ জনকে পজেটিভ পাওয়া গেছে। এদেও মধ্যে ১ হাজার ৭ শত ৪২ জন সুস্থ্য হয়েছেন এবং ৪৩ জন মারা গেছে। জেলায় ৭ শত ৯৮ জন করোনায় আক্রান্ত রয়েছেন।

এদিকে জেলায় করোনা সংক্রমনের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বাড়লেও শহরের বাজার গুলো এবং বিভিন্ন উপজেলার বাজারগুলোতে ঠেকানো যাচ্ছেনা মানুষের ঢল। মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়ক গুলোতে কঠোর লকডাউন পালন করতে গিয়ে বাজারে নজরদারী হারাচ্ছে প্রশাসন এমনটাই অভিযোগ সাধারণ মানুষের। সদর উপজেলার বিভিন্ন বাজার মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছরাবাদ, কাউখালী, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলার বিভিন্ন বাজারে ক্রেতা ও বিক্রেতাদের ব্যাপক সমাগম রয়েছে অনেকেই মানছে না স্বাস্থ্যবিধি। প্রথমদিকে প্রশাসনের তৎপরতা অনেক বেশি থাকলেও ধীরে ধীরে যেনো তা গতি হারাচ্ছে এমনটাই মনে করছেন সুশিল সমাজের ব্যাক্তিবর্গ। তবে কঠোর লকডাউন পালনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতে ব্যাপক মামলা ও জরিমানা করা হচ্ছে বলে দাবী জেলা প্রশাসনের।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইফসুফ জাকী জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ১৫৯ টি নমুনা পরিক্ষা করে ৮৪ জনকে পজেটিভ পাওয়া গেছে। জেলা হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে আক্রন্ত রোগীদেও সংখ্যা বাড়ছে। সংক্রমনের হার শতকরা ৫২ শতাংশ। জেলা হাসপাতালে রোগীদের কিছুটা চাপ রয়েছে তবে আমাদেও সেন্টাল অক্সিজেন সহ পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা রয়েছে।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, সকাল থেকেই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, আনসার মাঠে থেকে যৌথ ভাবে কাজ করে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় ২৮ টি মামলায় ৬৫ হাজার টাকা ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা চলমান রয়েছে।

 


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!