• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:০১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে শূন্য থেকে সফল উদ্যোক্তা এম এ মুন্না

পিরোজপুর জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল 

admin / ১১৮ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ সোমবার, ৩১ মে, ২০২১

পিরোজপুরে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে জেলা ছাত্রদল। সোমবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে জেলা ছাত্রদলের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান সেখ রুবেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারন সম্পাদক আলমগীর হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমার, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সহ সভাপতি খাইরুল ইসলাম বাবু। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক রাহাত নুর পরাগ।

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদল নেতা আমিরুল ইসলাম রুবেল, মহারাজ সেখ, আলাউদ্দিন হাওলাদার, জাকারিয়া হাওলাদার, মশিউর মোল্লা, সদর উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব রেহান রাজু, পৌর ছাত্রদলের সাবেক আহবায়ক মাহামুদুল হাসান শাহিন, সরকারী সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক রিয়াজ মাতুব্বর প্রমুখ।

আলোচনা সভায় জেলা বিএনপির সাধারন সম্পাদক আলমগীর হোসেন বলেন, জিয়াউর রহমান ইস্ট বাংলা রেজিমেন্ট-ইপিআরের বাঙালি পল্টনের মেজর ছিলেন। স্বাধীনতার পর তৎকালীন বাংলাদেশ সরকার কর্তৃক বীর উত্তম খেতাবে ভূষিত হন। এরপর জিয়াউর রহমান সেনাপ্রধান হন। মোশতাক সরকারের ৮১ দিনের শাসনের পর ১৯৭৫ সালের ৭ নভেম্বর তিনি বাংলাদেশের প্রধান সেনা প্রশাসক ও রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন। তিনি প্রথমে জাতীয় গণতান্ত্রিক দল (জাগদল) এবং ১৯৭৭ সালে বিএনপি গঠন করেন। এই মহান জাতীয়তাবাদী নেতার জনপ্রিয়তা দেশি-বিদেশি চক্রান্তকারীরা কখনোই মেনে নিতে পারেনি, তাকে হত্যা করা হয়। এই মর্মান্তিক ঘটনার মধ্য দিয়ে একজন মহান দেশপ্রেমিককে দেশবাসী হারায়।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

 


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!