• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
রূপালী ব্যাংক লিমিটেড এর বঙ্গবন্ধু পরিষদ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ পিরোজপুর সদর উপজেলার সাতটি ইউনিয়নে কর্মী সভা সম্পন্ন করেছে সদর উপজেলা ছাত্রদল পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

পিরোজপুরে দূর্ণীতিসহ নানা অনিয়মে অভিযোগে ২ ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

admin / ১৬৭ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

নানা অনিয়মের কারনে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার সুমন মন্ডল মিঠু ও নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিস কুমার বড়ালের নামে দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার বিকালে ই-মেইলের মাধ্যমে বরখাস্তের চিঠি পেয়েছেন বলে জানান জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। বরখাস্তকৃত মিঠু উপজেলার ২নং মালিখালী ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান এবং নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিস কুমার বড়াল।

স্থাণীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থাণীয় সরকার বিভাগের উপসচিব মো: আবু জাফর স্বাক্ষরিত ওই চিঠিতে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে সরকার কর্তৃক অসহায়দের জন্য দেয়া বিনামূল্যে বিতরনকৃত ঘর প্রদানের বিনিময় অর্থ গ্রহন, সরকারী টিউবওয়েল প্রদানের বিনিময় নগদ অর্থ গ্রহন, ভিজিডি’র উপকার ভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ স্থাণীয় তদন্তে সত্য প্রমানিত হওয়ায় জনস্বার্থে স্থাণীয় সরকার সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে বহিস্কৃত মালিখালী ইউপি চেয়ারম্যানের মুঠোফোনে ফোন দিলে তিনি এ ব্যাপারে বলেন, উপজেলা নির্বাহী অফিসার আমার বিরুদ্ধে ইচ্ছামতো রিপোর্ট পাঠিয়েছে। তাকে একবার ভিডিজি’র চাল নিয়ে জিজ্ঞাসা করছিলাম সেই ক্ষোভে সে এই কাজ করছে। এটা প্রমানহীন ও ভিত্তিহীন। আমি সরকারী কোন ঘর বরাদ্দ পাই নাই এমনকি আমি সরকারী ঘরের তালিকায়ও নাই।

অন্যদিকে প্রজ্ঞাপনে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিস কুমার বড়ালের বিরুদ্ধে ইউনিয়নে জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলেদের জাটকা আহরণে বিরত রাখার লক্ষ্যে ৩৪৭ জন জেলের মাঝে বিতরণের উদ্দেশ্যে ফেব্রুয়ারি এবং মার্চ মাসের ভিজিএফ এর ৯১৬ বস্তা চালের মধ্যে ৩৬ বস্তা চাল কার্ডধারী নয় এমন ব্যক্তিদের মাঝে বিতরণের অনিয়মের অভিযোগ পাওয়ায় তাকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বহিস্কৃত জলাবাড়ি ইউপি চেয়ারম্যান আশিস কুমার বড়াল বলেন, এগুলো সব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমার অনুপস্থিতিতে তারা ভিডিএফ এর চালের বস্তা গুনেছে। ১৪ এপ্রিল মৎস্য কর্মকর্তা ছিলেন ২ বস্তা চাল কম ছিল তবে পরে ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে বস্তা বেশি গিয়েছে বলে আবার সেগুলো ফেরত দেয়া হয়েছে। তবে আমি আমার বরখাস্তের ব্যাপারে কোন কাগজ পাই নাই।

এ ব্যাপারে জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, আমরা গতকাল বিকালে ই-মেইলের মাধ্যমে বরখাস্তের চিঠি পেয়েছি। অসহায়দের জন্য দেয়া বিনামূল্যে বিতরনকৃত ঘর প্রদানের বিনিময় অর্থ গ্রহন, সরকারী টিউবওয়েল প্রদানের বিনিময় নগদ অর্থ গ্রহন, ভিজিডি’র উপকার ভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় স্থাণীয় সরকার সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের কারনে জলাবাড়ি ইউপি চেয়ারম্যান আশিস কুমার বড়াল সামিয়িক বরখাস্ত করা হয়েছে।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!