• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:০১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
রূপালী ব্যাংক লিমিটেড এর বঙ্গবন্ধু পরিষদ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ পিরোজপুর সদর উপজেলার সাতটি ইউনিয়নে কর্মী সভা সম্পন্ন করেছে সদর উপজেলা ছাত্রদল পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিবের সাথে ভিডিও কনফারেন্সিং এর কয়েকদিনের মধ্যে পিরোজপুর জেলা হাসপাতালে করোনা চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ

admin / ২১২ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিবের সাথে ভিডিও কনফারেন্সিং এর কয়েকদিনের মধ্যে পিরোজপুর জেলা হাসপাতালের জন্য মহামারী করোনা প্রতিরোধ ও চিকিৎসার অতি প্রয়োজনীয় বিপুল সংখ্যক ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গেছে। এসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ৪ হাজার পিস পিপিই, ৪ হাজার পিস এন৯৫ মাক্স, ২ হাজার পিস সার্জিক্যাল মাক্স, ৬০ টি রেমডিসিভি, ২ হাজার পিস গ্লোভস, ৩০ টি অক্সিজেন সিলিন্ডার, ৩০ টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, ২০ টি পালস অক্সিমিটার, ১০টি অক্সিজেন কনসেন্ট্রেটর সহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামাদি। পিরোজপুর জেলায় কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম সুসমন্বয়ের জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া এর সভাপত্বিতে গত ১৮ই এপ্রিল অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সিং এ উল্লেখিত সামগ্রীর জন্য চাহিদা উৎথাপন করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া’র নির্দেশনায় পরিচালক কেন্দ্রিয় ঔষধাগার (সিএমএসডি) বরাবর পত্র প্রেরণের দিনেই এসকল চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে।

পিরোজপুরের সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মহোদয়ের আন্তরিক প্রচেষ্টার ফলে একদিনের মধ্যেই করোনা চিকিৎসার পর্যাপ্ত সংখ্যক অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে। এর ফলে পিরোজপুর জেলায় করোনা রোগীদের সুচিকিৎসা করা সম্ভব হবে এবং করোনা প্রতিরোধে হাসপাতালসমূহ আরো ভালো ভাবে কাজ করতে পারবে।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া পিরোজপুর জেলার করোনা পরিস্থিতি সার্বক্ষনিক মনিটর্রি করছেন। তিনি করোনার ফলে ক্ষাতগ্রস্তদের মাঝে সরকারি সহায়তা পৌঁছে দেয়া এবং করোনা প্রতিরোধে জণপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজের ব্যাক্তিবর্গ সহ সমাজের সকলকে নিয়ে একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেছেন। রেমিডিসিভির সহ করোনা চিকিৎসার অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী ভিডিও কনফারেন্সের একদিনের মধ্যে সরবরাহের ব্যবস্থা করায় তিনি সচিব মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!