• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে শূন্য থেকে সফল উদ্যোক্তা এম এ মুন্না

পিরোজপুরে ৬ উপজেলা, ৪ ডিগ্রি কলেজ ও ৩ পৌরসভা ছাত্রদলের কমিটি ঘোষণা দিয়েছে কেন্দ্রিয় কমিটি

admin / ২২৬ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ রবিবার, ৭ মার্চ, ২০২১
পিরোজপুরে ৬ উপজেলা, ৪ ডিগ্রি কলেজ ও ৩ পৌরসভা ছাত্রদলের কমিটি ঘোষণা দিয়েছে কেন্দ্রিয় কমিটি

পিরোজপুরে একযোগে ছয় উপজেলা সহ জাতীয়তাবাদী ছাত্রদলের ১৩টি ইউনিটের কমিটি ঘোষনা করা হয়েছে। শুক্রবার (৫ মার্চ) রাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আজিজুল হক খোকন স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। ৬ মার্চ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন পিরোজপুর জেলা ছাত্রদলের সভাপতি হাচান আল মামুন ও সাধারন সম্পাদক শেখ বদিউজ্জামান রুবেল।
এতে জেলার ৬টি উপজেলা, ৪টি ডিগ্রি কলেজ ও ৩টি পৌরসভার মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। প্রতিটি কমিটিতে একজন আহ্বায়ক, একজন সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। এ সব কমিটিকে আগামী ২ মাসের (৬০ দিন) মধ্যে কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। সর্বনি¤œ ৫ থেকে ১১ বছর পর ১৩টি ইউনিটের কমিটি ঘোষনা হয়েছে। তবে ঘোষিত এ নতুন কমিটিতে পদ পেয়ে কেউ কেউ উচ্ছাস প্রকাশ করলেও কেউবা আবার পদবঞ্চিত হওয়ায় এবং অনেকে কাংখিত পদ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন।
এতে পিরোজপুর সদর উপজেলায় রাকিবুল হাসান রুবেলকে আহ্বায়ক, রানা মল্লিককে সদস্য সচিব, সদর পৌরসভায় মো. আলাউদ্দিন হাওলাদারকে আহ্বায়ক, বেল্লাল খানকে সদস্য সচিব।
জেলার ইন্দুরকানী (সাবেক জিয়ানগর) উপজেলায় সাবেক সাধারন সম্পাদক মো: মো. আল-আমীন হোসেনকে আহ্বায়ক এবং সাবেক সাংগঠনিক সম্পাদক সাদিকুল ইসলামকে সদস্য সচিব করা হয়েছে।
ভান্ডারিয়া উপজেলায় মাহফুজুর ইসলাম উজ্জ্বলকে আহ্বায়ক, সফিকুল ইসলাম রেজাকে সদস্য সচিব, ভান্ডারিয়া সরকারি কলেজ কমিটিতে মো. জহিরুল ইসলাম জিয়াকে আহ্বায়ক, কিরন সজিবকে সদস্য সচিব এবং ভান্ডারিয়া পৌর কমিটিতে আলী আজম রিপনকে আহ্বায়ক, শামীম ফরাজীকে সদস্য সচিব করা হয়েছে।
কাউখালী উপজেলা কমিটিতে মাহামুদুল হাসান তানভীরকে আহ্বায়ক, শোয়াইব সিদ্দিকীকে সদস্য সচিব এবং কাউখালী কলেজ কমিটিতে সজল হোসেন ইমরানকে আহ্বায়ক, মো. মৃদুল শিকদার তুহিনকে সদস্য সচিব করা হয়েছে।

নাজিরপুর উপজেলায় এইচ এম শামীম হাসানকে আহ্বায়ক, মো. তারিক আব্দুল্লাহ বাপ্পিকে সদস্য সচিব করা হয়েছে। নাজিরপুর উপজেলা সদরের নাজিরপুর কলেজ (সাবেক শহীদ জিয়া ডিগ্রি কলেজ) ফাইজুল ইসলাম ফয়েজকে আহ্বায়ক, মাইনুল ইসলাম মঈনকে সদস্য সচিব এবং নাজিরপুরের মাটিভাঙ্গা ডিগ্রি কলেজে বরকত আলী শেখকে আহ্বায়ক, মো. দিনার আহম্মেদকে সদস্য সচিব করা হয়েছে।
নেছারাবাদ উপজেলা কিমিটিতে ইমরান হোসেন সজীবকে আহ্বায়ক, মো. জিয়াউল হক সজীবকে সদস্য সচিব এবং নেছারাবাদ পৌরসভায় সাদ্দাম কাজীকে আহ্বায়ক, বাইজিদ শিকদারকে সদস্য সচিব করা হয়েছে।

কাউখালীতে মাহমুদুল হাসান তানভীরকে আহবায়ক ও শোয়াইব সিদ্দিকিকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। দীর্ঘদিন পর উপজেলা ছাত্রদলের কমিটি অনুমোদন হওয়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।
ঘোষিত জেলার ইন্দুরকানী উপজেলা ছাত্রদলের নতুন এ কমিটিতে সদস্য সচিব পদ পেয়ে উচ্ছাস প্রকাশ করেন সাদিকুল ইসলাম। তিনি বলেন প্রায় পাঁচ বছর পর আমাদের উপজেলার এ নতুন কমিটি ঘোষনা হল। নতুন কমিটি পাওয়ায় আমি কেন্দ্র এবং জেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই।

ঘোষিত ইন্দুরকানী উপজেলা ছাত্রদলের কমিটিতে কাংখিত আহবায়ক বা সদস্য সচিব পদ না পেয়ে ক্ষোভ প্রকাশ করে ছাত্রদল নেতা রাকিবুল ইসলাম রাকিব জানান, সাংগঠনিক যোগ্যতা বিবেচনা না করে এবং উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মতামতকে উপেক্ষা করে টাকার বিনিময়ে কেন্দ্র থেকে লোবিং করে এ কমিটি ঘোষনা করা হয়েছে। বিভিন্ন ইউনিটেই সাংগঠনিক ভাবে বহু অযোগ্য ব্যক্তিকে পদ দেয়া হয়েছে বলে দাবি করেন তিনি।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!