• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে শূন্য থেকে সফল উদ্যোক্তা এম এ মুন্না

পিরোজপুরে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে জেলা এ্যাডভোকেসি ওয়ার্কিং গ্রুপের সদস্যদের প্রশিক্ষক প্রশিক্ষণ

admin / ৩২৬ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১
পিরোজপুরে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে জেলা এ্যাডভোকেসি ওয়ার্কিং গ্রুপের সদস্যদের প্রশিক্ষক প্রশিক্ষণ

পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে বেসরকারী উন্নয়ন সংস্থা ‘মেরী স্টোপস- বাংলাদেশ’ এবং ‘সুশীলন’ খুলনা, বাগেরহাট, পিরোজপুর এবং বরিশাল জেলার ২১২টি ইউনিয়নে জেলা পরিবার পরিকল্পনা দপ্তর ও স্থানীয় সরকারের সার্বিক সহায়তার মাধ্যমে কাজ করে যাচ্ছে। পাশাপাশি এই কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাচ্ছে স্থানীয় সুুশীল সমাজের প্রতিনিধিবৃন্দের সম্বনয়ে গঠিত জেলা এ্যাডভোকেসি ওয়ার্কিং গ্রুপ।
এই কাজের অংশ হিসেবে এ্যাডভোকেসির মাধ্যমে এই তিন জেলার অধীনে ২১২টি ইউনিয়েনে ৪ কোটি টাকার বাজেট বরাদ্দ করেছে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদগুলো। এই বরাদ্দকৃত অর্থ তিন জেলার ২১২টি ইউনিয়নে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে বাস্তবায়িত হচ্ছে।
অন্যদিকে খুলনার মৎস্য-প্রসেসিং কোম্পানী, লবণ ফ্যাক্টরি, জুট মিলগুলোতে পাবলিক প্রাইভেট কার্যক্রমের মাধ্যমে সেবা নিশ্চিত করতে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এই কার্যক্রমের মাধমে উল্লেখিত কোম্পানীগুলোতে প্রায় ১০ হাজার নারী-পুরুষ পরিবার পরিকল্পনা সেবার আওতায় এসেছে।
তৃর্ণমূল পর্যায়ে পরিবার পরিকল্পনা কার্যক্রমকে আরও এগিয়ে নেওয়ার লক্ষে স্থানীয় সুুশীল সমাজের প্রতিনিধিবৃন্দের সম্বনয়ে গঠিত জেলা এ্যাডভোকেসি ওয়ার্কিং গ্রুপের সদস্যদের নিয়ে ‘এ্যাডভান্স ফ্যামেলী প্ল্যানিং’ প্রকল্পের আওতায় বৃহস্পতিবার খুলনার সিএসএস আভা সেন্টারে ‘ষ্মার্ট এডভোকেসী এপ্রোচ’ বিষয়ক প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!