• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে শূন্য থেকে সফল উদ্যোক্তা এম এ মুন্না

পিরোজপুরের নাজিরপুরে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ

admin / ২৪৭ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ রবিবার, ১৯ জুলাই, ২০২০

পিরোজপুরের নাজিরপুরে সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশে উপজেলা পরিষদের অভ্যন্তরে প্রায় তিন লাখ টাকা মূল্যের বড় আকৃতির ৬টি চাম্বল গাছ কেটে নেওয়ার ঘটনা ঘটেছে। গত ৪/৫ দিন ধরে প্রকাশ্যেই এ গাছগুলো কেটে নেয়া হয়। স্থানীয় একটি চক্র অবৈধভাবে এ গাছ কেটে নিয়েছে। গাছগুলো অবৈধভাবে কাটা হচ্ছে জানতে পেরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার।
সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক মো. আতিকুল ইসলাম বলেন, আমি যতটুকু জানি বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের জন্য ওই গাছগুলো অপসারন করা প্রয়োজন। আমি ব্যক্তিগত কাজে ঢাকায় থাকায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসান সরদার আমাকে জানিয়েছেন গাছগুলো অপসারণের জন্য তিনি উপজেলা নির্বাহী কর্তকর্তাকে লিখিত চিঠি দিয়েছেন। তবে কে বা কারা গাছগুলো কেটেছে সে বিষয়ে আমি অবগত নই। গাছগুলো বিক্রির ব্যাপারে আমি কিছুই জানি না।
সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হাসান সরদার জানান, প্রধান শিক্ষকের অনুমতিক্রমে তিনি গাছগুলো অপসারণ করার অনুমতি চেয়ে ইউএনও স্যারকে একটি চিঠি দিয়েছি। এর পরে কি হয়েছে তা আমার জানা নেই।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, সিরাজুল হক সরকারি উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ ওই গাছগুলো অপসারণের জন্য অনুমতি চেয়ে আমাকে কোন চিঠি দেয়া হয়নি। গাছ কেটে নেয়ার সংবাদ পেয়ে বন বিভাগের মাধ্যমে শ্রীরামকাঠী ইউনিয়নের কালিবাড়ী ফুয়াদ হোসেনের স-মিল থেকে একটি গাছ জব্দ করা হয়েছে। এছাড়া বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। ওই কমিটির প্রতিবেদন পাওয়ার পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা বন বিভাগের ফরেষ্টার ইউসুফ আলী জানান, ওই গাছের মূল্য নির্ধারনের একটি চিঠি পেয়ে মূল্য নির্ধারণ করে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসান সরদারকে দেয়া হয়েছে। পরবর্তীতে তার ইউএনও সাহেবের সাথে আলোচনা করে গাছগুলো অপসারণের পদক্ষেপ নেয়ার কথা ছিল।
সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ বলেন, আজ রবিবার চিঠি পেয়ে অবগত হয়েছি গাছ কাটার ঘটনা তদন্ত করার জন্য আমাকে আহবায়ক করে একটি কমিটি করা হয়েছে। কাল থেকে তদন্ত শুরু করা হবে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার জানান, উপজেলা পরিষদের ওই মূল্যবান গাছগুলো অবৈধভাবে কাটা হয়েছে। ইউএনওকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দেয়া হয়েছে। তার প্রতিবেদন পাওয়ার পরে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!