• শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:৩২ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা পিরোজপুরে অগ্নিকান্ডে পাঁচটি বসত ঘর ভষ্মিভূত পিরোজপুরে অতুলনীয় হযরত মুহাম্মদ (সাঃ) বইয়ের মোড়ক উন্মোচন পিরোজপুরে মানুষিক ভারসম্যহীন ও ভবঘুরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ পিরোজপুর প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক সাজ্জাদ কে বদলীজনিত বিদায়ী সংবর্ধনা পিরোজপুরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হাতের কবজি বিচ্ছিন্ন করায় আসামী গ্রেফতারের দাবীতে সদর উপজেলা যুবলীগের সংবাদ সম্মেলন : মামলা গ্রেফতার-১ গণমাধ্যমের সঙ্গে কোনো দূরত্ব থাকবে না: সেনাপ্রধান জেলা শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে জেলা প্রশাসক সাজ্জাদ কে বদলীজনিত বিদায়ী সংবর্ধনা পিরোজপুরে ক্যান্সার, কিডনী, সিরোসিস ও স্ট্রোকজনিত রোগাক্রান্ত চেক এবং জেলেদের মাঝে শীতবস্ত্র বিতরন বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনা বাংলাদেশকে পরিচালনা করছেন … আলহাজ্ব এ কে এম এ আউয়াল

বেশি ভাঙ্গন প্রবন এলাকায় অগ্রাধিকার বিত্তিতে বেড়িবাধ নির্মান করা হবে ………….পানি সম্পদ প্রতিমন্ত্রী

admin / ৫৪৬ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ বুধবার, ২৭ মে, ২০২০

বেশি নদী ভাঙ্গন প্রবন এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে বেড়িবাধ নির্মান করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। আজ বুধবার বিকেলে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বলেশ^র নদীর বড় মাছুয়া লঞ্চঘাটে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা বলেন।  এ সময় মন্ত্রী আরো বলেন, ভৌগোলিক কারনে বাংলাদেশে নদীর সংখ্যা বেশি। আর তাই নদী ভাঙ্গনের মাত্রাও বেশি। তবে উপকূলীয় এলাকায় ভাঙ্গন রোধে সরকার অনেক বড় বড় প্রকল্প নিয়েছে। এছাড়া নদীপাড়ে গুরুত্বপূর্ণ স্থাপনার স্থানে মজবুত এবং স্থায়ী বেড়িবাধ নির্মান করা হবে। অন্যান্য এলাকায় মাটির বাধ নির্মান করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।
জলবায়ু পরিবর্তনের কারণে নদী ভাঙ্গন বেড়ে গেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা বাধ নির্মানের নঁকশায় পরিবর্তন আনব। ফলে বেড়িবাধের উচ্চতা এবং প্রশস্ততা বৃদ্ধি করা হবে। মন্ত্রী আরও জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া লঞ্চঘাট এলাকায় ৫ কোটি টাকা ব্যয়ে অগ্রাধিকার ভিত্তিতে ৫০০ মিটার স্থায়ী বেড়িবাধ নির্মান করা হবে। এছাড়া পার্শবর্তী এলাকায় আরও ৭০০ কোটি টাকা ব্যয়ে আরও ৮ কিলোমিটার বেড়িবাধ নির্মান করা হবে বলেও জানান তিনি।
নদীভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!