• রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুর সদর উপজেলার সাতটি ইউনিয়নে কর্মী সভা সম্পন্ন করেছে সদর উপজেলা ছাত্রদল পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত পিরোজপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন এর আয়োজনে শতাধিক রোগীদের ফ্রি মেডিকেল ক্যাম্প

গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত

admin / ২৩৩ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ সোমবার, ২৫ মে, ২০২০

ঔষধ প্রশাসনের পরামর্শে করোনাভাইরাস শনাক্তে নিজেদের উদ্ভাবিত কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। সোমবার (২৫ মে) গণস্বাস্থ্য কেন্দ্রের জিআর কোভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী মুহিব উল্লাহ খন্দকার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

মুহিব উল্লাহ খন্দকার বলেন, আমরা মঙ্গলবার (২৬ মে) থেকে আমাদের তৈরি কিটের ক্লিনিক্যাল ট্রায়াল শুরু করতে চেয়েছিলাম। এই ট্রায়ালের জন্য ধানমন্ডির নগর হাসপাতালে ৫০টা থেকে ১০০টা স্যাম্পল গ্রহণ করার কথা ছিল। ঔষধ প্রশাসনের পক্ষ থেকে আমাদের অনুরোধ করা হয়েছে, আমরা যেন এখন এই ট্রায়াল না করি। আমরা তাদের প্রতি সন্মান জানিয়ে ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত করেছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ মেডিক্যাল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি) থেকে আমরা আমাদের কিটের প্রপোজালের একটা অনুমোদন নিয়েছিলাম। আমাদের কিটের আপডেটের জন্য এটা হচ্ছে ইন্টারনাল ক্লিনিক্যাল ট্রায়াল। এর আগেও আমরা ক্লিনিক্যাল ট্রায়াল করেছি, সেটা ঔষধ প্রশাসনে জমাও দিয়েছি।’

‘কাল থেকে কিটের এক্সটেন্ডেড ক্লিনিক্যাল ট্রায়াল করতে চেয়েছিলাম, যেন এই কিটের আরও বেটার ভার্শন তৈরি করা যায়। এই ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য বিএমআরসির অ্যাপ্রুভাল ছিল। যেহেতু ঔষধ প্রাশাসন আমাদেরকে বলেছে, তাই আমরা এই ট্রায়াল স্থগিত করেছি,’ শেষ করেন তিনি।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!