• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:০২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান ভান্ডারিয়ার মিরাজুল ইসলাম পিরোজপুরে যুদ্ধাপরাধী সাঈদীর মামলার স্বাক্ষী’র উপর হামলা পিরোজপুরে কেন্দ্রিয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক একরামুল হাসান মিন্টু’র মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল রূপালী ব্যাংক লিমিটেড এর বঙ্গবন্ধু পরিষদ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ পিরোজপুর সদর উপজেলার সাতটি ইউনিয়নে কর্মী সভা সম্পন্ন করেছে সদর উপজেলা ছাত্রদল পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

ব্রিটেনে মুসলিম তরুণীকে গুলি করে হত্যা, তিন ভাইসহ গ্রেফতার ৯

admin / ২৩৫ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

ব্রিটেনের ব্ল্যাকবার্নে গুলি করে এক মুসলিম তরুণীকে (১৯) হত্যার ঘটনায় এ পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে আপন তিন ভাই রয়েছে।
গত রবিবার বিকালে ওই তরুণীকে একটি গাড়ি থেকে গুলি করে হত্যা করা হয়। পুলিশ বলছে, এটি ছিল দুর্বৃত্তদের ভুল টার্গেট।

সোমবার পুলিশ আপন তিন ভাই ফিরোজ (৩৯) সুহাইল (৩৬) ও নাঈম সুলেমানকে (৩৩) গ্রেফতার করে।এছাড়া, একজন অপরাধীকে সহায়তা করার অভিযোগে বুধবার ১৯ ও ২৬ বছর বয়সী দু’জন নারীকে গ্রেফতার করা হয়েছে, এবং ২৮ বছর বয়সী এক ব্যক্তিকে হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়।

একই অভিযোগ ৩১ ও ৩৫ বছর বয়সী আরও দু’জন পুরুষকে গ্রেফতার করা হয়েছে এবং একজন অপরাধীকে সহায়তা করার অভিযোগে ২৯ বছর বয়সী একজনকে গ্রেফতার করা হয়। সব মিলিয়ে এই তরুণী হত্যায় ৯ জনকে গ্রেফতার করা হল।

গোয়েন্দারা বিশ্বাস করেন, বন্দুকধারীর লক্ষ্য ছিল কুইক শাইন কার ওয়াশ। ঠিক এই সময় ওই তরুণী রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। গ্রেফতারকৃত ফিরোজ রি টায়ার্সের পরিচালক, যার ব্ল্যাকবার্নজুড়ে তিনটি গ্যারেজ রয়েছে।

ল্যাংকাশায়ার পুলিশ জানিয়েছে, আটককৃতদের পুলিশ কাস্টডিতে রাখা হয়েছে। এছাড়া আমরা ওই এলাকার সিসিটিভি পরীক্ষা ছাড়াও হত্যাকাণ্ডের রহস্য উদ্ধারে আরও কয়েকটি বিষয় নিয়ে কাজ চলছে। প্রত্যক্ষদর্শী গুরুত্বপূর্ণ কয়েকজনের সাথে আমরা ওই বিষয়ে কথাও বলেছি।

ব্ল্যাকবার্ন এলাকায় শপিং সেন্টারের বাইরে রবিবার বেলা তিনটার দিকে গুলিবিদ্ধ হয়ে আয়া হাশেম (১৯) নামে ওই তরুণী নিহত হন। লেবানিজ বংশোদ্ভূত ওই তরুণী স্থানীয় সালফোর্ড ইউনিভার্সিটির দ্বিতীয় বর্ষের আইনের ছাত্রী ছিলেন। স্থানীয় লিডল সুপার মার্কেটের বাইরে একটি গাড়ি থেকে তাকে গুলি করা হয়। তিনি তখন পরিবারের সদস্যদের সঙ্গে শপিংয়ে এসেছিলেন।
পুলিশের ধারণা, ওয়েলিংটন রোডে যে গাড়ি থেকে তাকে গুলি করা হয়েছে তা একটি টয়োটা অ্যাভেনসিস গাড়ি। গাড়িটি পরে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়।

একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিকদের জানান, গাড়ির জানালা থেকে বন্দুক বের করে গুলি করা হয়। গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়ে পুলিশ ও প্যারামেডিকেল দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। গুলিবিদ্ধ আয়াকে হাসপাতালে নেওয়া হলেও তার মৃত্যু হয়।

আয়া হাশেম চিলড্রেনস সোসাইটির একজন তরুণ ট্রাস্টি ছিলেন। প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মার্ক রাসেল বলেন, সে ছিল সত্যিকার অর্থেই তরুণদের জন্য অনুপ্রেরণামূলক কণ্ঠ।

ব্ল্যাকবার্ন ও ডারউইন অঞ্চলে আশ্রয়প্রার্থী এবং শরণার্থীদের নিয়ে কাজ করা দাতব্য সংস্থা দ্য অ্যাসাইলাম অ্যান্ড রিফিউজি কমিউনিটি বলেছে, সে কাণ্ডজ্ঞানহীন হত্যাকাণ্ডের শিকার। ময়নাতদন্তের পর পুলিশ জানিয়েছে, একটি গুলিতে তার মৃত্যু হয়।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!