• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনামঃ
পিরোজপুরে কেন্দ্রিয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক একরামুল হাসান মিন্টু’র মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল রূপালী ব্যাংক লিমিটেড এর বঙ্গবন্ধু পরিষদ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ পিরোজপুর সদর উপজেলার সাতটি ইউনিয়নে কর্মী সভা সম্পন্ন করেছে সদর উপজেলা ছাত্রদল পিরোজপুর জেলা দাবা লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে শিশুদের মৌলিক শিক্ষার উদ্দেশ্যে ” শেখ রাসেল পাঠশালা “উদ্বোধন পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন উপলক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশ গ্রহন সভা অনুষ্ঠিত পিরোজপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত

ধেয়ে আসছে ‘আম্পান’ পিরোজপুরে চলছে ১০নং মহাবিপদ সংকেত

admin / ২২৭ জন দেখেছেন
প্রকাশের সময়ঃ বুধবার, ২০ মে, ২০২০

সুপার সাইক্লোন ‘আম্পান’ এর কারনে আজ সকাল ৬ টা থেকে পিরোজপুর সহ উপকুলীয় এলাকায় ১০নং মহাবিপদ সংকেত দেখানোর পর সাধারণ মানুষের মাঝে বিরাজ করছে আতংক। গত মাঝরাত থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে এবং আজ সকাল থেকে শুরু হয়েছে ঝড়ো বাতাস। ইতোমধ্যেই জেলার ৫৫৭টি আশ্রয় কেন্দ্রে ৬০ হাজারের বেশী মানুষ আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন পিরোজপুরের জেলা প্রশাসক ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

পিরোজপুরের জেলা প্রশাসক ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, জেলার ৭ উপজেলায় ৫৫৭টি আশ্রয় কেন্দ্র্র প্রস্তুত রাখা হয়েছে। এ সব আশ্রয় কেন্দ্রগুলো থাকার জন্য উপযুক্ত করা হয়েছে। সেখানে যথাযথবাবে বিদ্যুৎ সংযোগ, পানির ব্যবস্থা ও পয়: নিষ্কাসনসহ আশ্রয় কেন্দ্রে থাকাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। নদী তীরবর্তী এলাকা ও চর এলাকায় মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য বলা হচ্ছে। এছাড়াও করোনা ভাইরাস প্রদিরোধের জন্য আশ্রয় কেন্দ্রে আসা সকলকে মাক্স ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসুচি (সিপিসি),স্কাউট, রেড ক্রিসেন্ট সোসাইটির মিলিয়ে প্রায় ১৭৫০ জন স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত শুকনা খাবার সহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।


একই ধরনের আরও খবর
error: Content is protected !!
error: Content is protected !!