1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা

হাটশ হরিপুরে লাগামহীন লোডশেডিং, নেই কোনো শিডিউল

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ৭২ মোট ভিউ

ভোগান্তিতে হাজার হাজার মানুষ

উইমেন ডেস্ক : দেশে বিদ্যুতের উৎপাদন কমায় চাহিদার সঙ্গে ঘাটতির ব্যবধান বাড়ছে। এলাকাভিত্তিক এক থেকে দুই ঘণ্টার লোডশেডিংয়ের ঘোষণা দিলেও তা মানছে না বিদ্যুৎ কর্তৃপক্ষ।

এদিকে কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নেও লোডশেডিংয়ের কোনো নিয়ম মানা হচ্ছে না। শিডিউল ভেঙে লাগামহীন লোডশেডিংয়ের অভিযোগ পাওয়া গেছে। মানা হচ্ছে না শিডিউল। সরকার এলাকা ভিত্তিক ২ ঘণ্টা করে লোডশেডিংয়ের কথা বললেও হাটশ হরিপুরে ১৪ থেকে ১৬ ঘণ্টাও লোডশেডিং হচ্ছে। এ নিয়ে এই অঞ্চলের মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে বিস্তর সমালোচনা।

কেউ পল্লী বিদ্যুৎ সমিতির হাটশ হরিপুর ইউনিয়নকে নিয়ে উদাসীনতা, কেউবা জনপ্রতিনিধিদের ভোগান্তি নিরসনে উদ্যোগী না হওয়ার দায়িত¦হীনতাকে দায়ী করছে। এদিকে অধিক লোডশেডিং এর কারণে চরম ভোগান্তিতে পড়েছে এ অঞ্চলের মানুষ। বিশেষ করে এসএসসি পরীক্ষার্থীরা এ সমস্যার সম্মুখীন বেশি হচ্ছে। বিদ্যুতের লুকোচুরি খেলায় বিঘœ ঘটছে শিক্ষার্থীদের। এ অঞ্চলের ছোট ছোট যেসমস্ত কারখানা রয়েছে সেসমস্ত কারখানাগুলোতে ব্যাহত হচ্ছে উৎপাদন। এর প্রভাব পড়ছে কারখানাগুলোতে কাজ করা শ্রমিকদের। এছাড়া বিদ্যুতের উপর নির্ভর সমস্ত কিছুই বন্ধ প্রায়। তাছাড়া ছোট ছোট বাচ্চাদের নিয়েও চরম বিপর্যয়ে রয়েছে এ অঞ্চলের মানুষগুলো।

এলাকাবাসীর অভিযোগ, কুষ্টিয়া জেলায় পল্লী বিদ্যুতের আওতাধীন অন্যসব এলাকাতে যে পরিমাণ লোডশেডিং দেওয়া হচ্ছে তার থেকে অধিকগুণ বেশি হরিপুরে লোডশেডিং দেওয়া হচ্ছে। যদি ৩০ মিনিট বিদ্যুৎ থাকে তো ১ ঘন্টা লোডশেডিং দেওয়া হয়। এ যেন হরিপুরবাসির সাথে তামাশা শুরু করেছে পল্লী বিদ্যুৎ সমিতি।

এ বিষয়ে কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার নাসির উদ্দিনের সাথে কথা হলে তিনি জানান, চাহিদা অনুযায়ী যে বিদ্যুৎ দরকার তা না পাওয়ার কারণেই অধিক হারে লোডশেডিং দিতে বাধ্য হচ্ছি। বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র হতে নিয়মানুযায়ী চাহিদার ৬০ শতাংশ বিদ্যুৎ পল্লী বিদ্যুৎকে দেওয়ার নিয়ম রয়েছে। আর বাকী পিডিবিকে। কিন্তু বর্তমানে যে পরিমাণ বিদ্যুৎ উৎপাদন হচ্ছে তার সিংহভাগ পিডিবি নিয়ে নিচ্ছে আর কারণেই আমাদের অধিক হারে লোডশেডিং দিতে হচ্ছে।

এ বিষয়ে হাটশ হরিপুর ইউনিয়নের কৃতি সন্তান হাসিবুর রহমান রিজু বলেন, হরিপুরবাসীর ভোগান্তি নিরসনের লক্ষ্যে আমি কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারের সাথে কথা বলেছি। তিনি জানিয়েছে চাহিদার তুলনায় কম বিদ্যুৎ পাওয়ার কারণেই এ সমস্যা হচ্ছে। হাসিবুর রহমান রিজু বিষয়টি নিয়ে পিডিবি’র নির্বাহী প্রকৌশলীর সাথেও কথা বলেন। তারা বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখার প্রতিশ্রুতি দেন। এসময় হাসিবুর রহমান রিজু বলেন, যদি দ্রুত সময়ের মধ্যে অন্য ইউনিয়নের তুলনায় আমাদের প্রাপ্য বিদ্যুৎ না পায় তাহলে হরিপুরবাসিকে সাথে নিয়ে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসূচি করা হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com