1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা

শিক্ষার্থীর নবীন বরণ ও পিঠা উৎসব

  • আপডেট টাইমঃ শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ৯৫ মোট ভিউ

নবীন বরণ শুনলেই মনে হয় কোন বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীর বরণ করে নেওয়ার অনুষ্ঠান। সাধারণত হাই স্কুলের গ-ি পেরিয়ে কলেজে ভর্তির পরেই শিক্ষার্থীদের জন্য নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়, এই প্রচলিত নিয়মের বাইরে গিয়ে, প্লে শ্রেণীর ছাত্র -ছাত্রীরদের জন্য নবীন বরণ ও পিঠা উৎসব করেছেন পিরোজপুর হুলারহাট মরিচালের মিনা শিশু নিকেতন বিদ্যালয়ের কর্তৃপক্ষ,,মিনা শিশু নিকেতন এর নতুন সেমিস্টারের শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ ও শীতকালীন পিঠা উৎসবের আয়োজন করেছে। বৃহস্পতিবার তাদের স্থায়ী ক্যাম্পাসে (মরিচাল হুলারহাট) এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলাউদ্দিন মিনা। শিশুদের ফুল দিয়ে বরণ করেন, মিনা শিশু নিকেতনের প্রিন্সিপাল মোঃ শহিদুল ইসলাম, ভাইস প্রিন্সিপাল সৈয়দা সুফিদা, সহকারী শিক্ষিকা রুমা আক্তার, দিনা আক্তার, শওকত আরা, নিশাত জাহান সুমা, ও মনি আক্তার। অনুষ্ঠানের সঞ্চালনা করেন শামসুন্নাহার শান্তা।

নবীনবরণের এই দিনে পিঠা উৎসবে বাঙালির ঐতিহ্যবাহী পুলি পিঠা, পাটিসাপটা, জামাই পিঠা, ভাপা পিঠাসহ প্রায় রকমের পিঠার আয়োজন করেন। বিদ্যালয় প্রবেশের প্রথম দিনেই ছোট্ট নবীন শিক্ষার্থীরা এমন অনুষ্ঠান প্রত্যক্ষ করতে পেরে খুবই আনন্দিত বোধ করেছেন। এ সম্পর্কে মিনার শিশু নিকেতনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলাউদ্দিন মিনা বলেন, ছোট্ট সোনামণিদের নবীনবরণ ও ঐতিহ্যবাহী পিঠা উৎসবের আয়োজন করেছি। আমাদের এই উৎসব নতুন শিক্ষার্থী ও পুরোনো শিক্ষার্থীদের মধ্যে প্রথম থেকেই আশা করি একটি সুন্দর সম্পর্ক গড়ে দিতে সক্ষম হবে। বিশেষ করে নতুন-পুরোনো মিলে যেভাবে আমাদের এই উৎসবটি সাফল্যমন্ডিত করল, সেটি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com