1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা

যাত্রীচাপে ফেরিতে গাড়ি উঠতে পারছে না, এক ফেরিতেই ৩ হাজারের বেশি যাত্রী পার

  • আপডেট টাইমঃ শনিবার, ৮ মে, ২০২১
  • ৭০ মোট ভিউ

বাংলাবাজার-শিমুলীয়া নৌরুট হয়ে দক্ষিনাঞ্চলের ঘরমুখো যাত্রীদের ভিড় বেড়েছে। পরিস্থিতি এমন দাড়িয়েছে যে যাত্রী চাপে ফেরিতে গাড়ি উঠতেই হিমশিম খাচ্ছে। এনায়েতপুরী রো রো ফেরির একটি ট্রিপেই ৩ হাজারের বেশি যাত্রী পারাপার হয়। যাত্রী চাপে ওই ট্রীপে কোন গাড়িই নিতে পারেনি ফেরিটি। বেলা বাড়ার সাথে সাথে এ ভিড় আরো বাড়ে। দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় যাত্রীরা মটরসাইকেল, ৩ চাকার থ্রি-হুইলার,ইজিবাইকে চড়ে কয়েকগুণ ভাড়া গুনে গন্তব্যে পৌছেন।

ঘাটসূত্র জানায়, শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে এ রুট হয়ে দক্ষিণাঞ্চলমুখো যাত্রী চাপ বাড়তে থাকে। স্পীডবোট, লঞ্চ, ট্রলার বন্ধ থাকায় ফেরিতে ছিলো উপচেপড়া ভিড়। শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে আসা প্রতিটি ফেরি ছিলো যাত্রী ও যানবাহনে কানায় কানায় পরিপূর্ণ। এনায়েতপুরী রো রো ফেরির একটি ট্রিপেই ৩ হাজারের বেশি যাত্রী পারাপার হয়। যাত্রী চাপে ওই ট্রিপে কোনো গাড়িই নিতে পারেনি ফেরিটি। গাদাগাদি করে চলতে হয় সবাইকে। ফলে স্বাস্থ্যবিধি পালনের কোনো হদিসই ছিল না। ঢাকা থেকে পথে পথে বিভিন্ন হালকা যানবাহনে বাড়তি ভাড়া দিয়ে ফেরিতে গাদাগাদি করে পদ্মা পাড়ি দিয়ে বাংলাবাজার ঘাটে এসে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে পৌঁছাতে যাত্রীরা আরো ভোগান্তির শিকার হন।

দূরপাল্লার যানবাহন বন্ধ থাকায় বাংলাবাজার ঘাট থেকে ইজিবাইক, সিএনজি, মোটরসাইকেলে বরিশালে ৫ শ’ থেকে ৬ শ’
টাকা, গোপালগঞ্জ ৫ শ’ টাকা, খুলনা ৭ শ’ টাকা, মাদারীপুর ২শ’ টাকা, বাগেরহাট ৬’শ ৫০ টাকাসহ প্রতিটি যানবাহনেই যাত্রীদের কাছ থেকে কয়েকগুণ ভাড়া আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেন।

এনায়েতপুরী রো রো ফেরির সেকেন্ড মাস্টার ইনচার্জ আমির হোসেন বলেন, আজ শিমুলিয়া থেকেই একটি ট্রীপেই ৩ হাজারের বেশি যাত্রী পার করেছি। ওই ট্রিপে কোবো গাড়ি উঠাতে পারিনি। শুধুমাত্র ৫০টি মটরসাইকেল উঠেছে। আর বাকি ট্রিপগুলোতেও যাত্রীর চাপ বেশি। ফলে যানবাহন কম উঠেছে।

বিআইডব্লিউটিসি মেরিন কর্মকর্তা আহমেদ আলী বলেন, যাত্রীদের চাপ অনেক বেশি থাকায় ফেরিতে যানবাহন পারাপার বিঘ্ন ঘটছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com