1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা

দেশের ২ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৮৮৫ জন টিকার আওতায় এসেছেন

  • আপডেট টাইমঃ সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ১১৪ মোট ভিউ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের লাগাম কষতে সারাদেশে গণটিকা কার্যক্রম পরিচালনা করছে সরকার। এরই ধারাবাহিকতায় এখন পর্যন্ত দেশের ২ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৮৮৫ জন টিকার আওতায় এসেছেন। এরমধ্যে করোনা প্রতিরোধী টিকার প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৬১ হাজার ৪১২ জন। আর ৬৫ লাখ ৭৫ হাজার ৪৭৩ জন টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এ নিয়ে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা নেওয়াদের মধ্যে পুরুষের সংখ্যা ৯৬ লাখ ৬৬ হাজার ৪৪২ জন। আর নারী রয়েছেন ৬৯ লাখ ৯৪ হাজার ৯৭০ জন। এ ছাড়া পুরুষের মধ্যে ৪০ লাখ ৬৮ হাজার ১১৪ জন এবং ২৫ লাখ ৭ হাজার ৩৫৯ জন নারী দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী- এখন পর্যন্ত দেশে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১০ লাখ ১৬ হাজার ২২ ডোজ। আর ৯৩ লাখ ৩২ হাজার ৩৯৯ ডোজ চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে। এ ছাড়া ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৪ হাজার ৬৩৮ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ২৭ লাখ ৯৩ হাজার ৮২৬ ডোজ। এরমধ্যে ৬৮ লাখ ৬৪ হাজার ৮৯১ পুরুষ এবং ৪১ লাখ ৫১ হাজার ১৩১ জন নারী অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫১ লাখ ৯০ হাজার ৭৫৯ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২৫ হাজার ২৬৩ জন প্রথম ডোজ নিয়েছেন। এ দিকে- গত ১৯ জুন থেকে চীনের সিনোফার্মের টিকা নেওয়াদের মধ্যে পুরুষ ৫১ লাখ ৫৩ হাজার ৮৩২ এবং নারী ৪১ লাখ ৭৮ হাজার ৫৬৭ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে মোট ৮২ লাখ ৮০ হাজার ২৪০ জন প্রথম ডোজ এবং ১০ লাখ ৫২ হাজার ১৫৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। অন্যদিকে- ফাইজার-বায়োএনটেকের টিকা ঢাকার ৭টি কেন্দ্রে দেওয়া হয়েছে। এরমধ্যে পুরুষের সংখ্যা ৮১ হাজার ২ জন। আর নারী ১৩ হাজার ৬৩৬ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫১ হাজার ২৩৯ জন প্রথম ডোজ এবং ৪৩ হাজার ৩৯৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।
এ ছাড়া গত ১৩ জুলাই থেকে এ পর্যন্ত মডার্নার টিকা নিয়েছেন দেশের ১৬ লাখ ৩৪ হাজার ৮৩১ জন পুরুষ। আর নারীদের মধ্যে এই টিকা নিয়েছেন ১১ লাখ ১ হাজার ২৪৩ জন। এরমধ্যে ২৫ লাখ ৪ হাজার ৬৭০ জন প্রথম ডোজ ও ২ লাখ ৮৯ হাজার ১৫৬ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com