1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
প্রত্যেক ঘরে ঘরে ইসলামের দূর্গ গড়ে তুলতে হবে….জেলা জামাতের সেক্রেটারী মোহাম্মদ জহিরুল হক কোরআন বুঝে কোরআন মেনে জীবন পরিচালনার কারনেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে আল্লাহ মানুষের মনে জায়গা দিয়েছেন……. সাঈদীর পুত্র শামীম সাঈদী আসন্ন দুর্গাপূজায় পিরোজপুর জেলার ৭ টি উপজেলায় ৪৫৮টি মন্দিরে দুর্গাপূজায় উদযাপনের প্রস্ততি চলছে হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান যে যেই ধর্মের হোক না কেনো আমাদের মধ্যে সমতা রেখে সমাজকে নতুন করে নির্মান করতে হবে…… আব্দুল মোনায়েম মুন্না বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সাংবাদিকদের সার্বিক সহযোগীতার আশ্বাস পিরোজপুরে দায়িত্বরত অধিনায়কের পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু’র বিরুদ্ধে নানা ধরনের অপ্রপ্রচারের অভিযোগ পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময়

ক্যান্সারে আক্রান্ত নেদারল্যান্ডস ফুটবল কোচ লুইস ফন গাল

  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ৯৯ মোট ভিউ

স্পোর্টস ডেস্ক: প্রোস্টেস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন নেদারল্যান্ডস ফুটবল দলের হেড কোচ লুইস ফন গাল। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। ক্যান্সার আক্রান্ত হয়েও দলকে অনুশীলন করাচ্ছেন ফন গাল। এমনকি আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপে দলের সঙ্গে ডাগআউটে থাকার সিদ্ধান্ত নিয়েছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই কোচ।

৭০ বছর বয়সী এই কোচ রোববার ডাচ টিভি অনুষ্ঠান হামবের্টোয় নিজের ক্যান্সার আক্রান্তের খবর নিজেই জানিয়েছেন। যেখানে ফন গাল বলেছেন, ‘জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্বে থাকাকালীন সময়ে আমাকে রাতে হাসপাতালে যেতে হয়, খেলোয়াড়দের তা জানতে দেইনি। ভাবছিলাম সুস্থই আছি, কিন্তু আসলে নেই।

২০২০ সালে এই ক্যান্সার ধরা পড়ে ফন গালের। গত বছর থেকে শুরু হয় চিকিৎসা। কিন্তু খেলোয়াড়দের কিছুই জানতে দেননি তিনি। কারণ ব্যাখ্যায় বলেন, ‘এটা আমার জীবনের অংশ। আমি আমার জীবনে অসুস্থতা ও মৃত্যর মধ্যে দিয়ে অনেক গেছি। সম্ভবত এতসব অভিজ্ঞতার কারণে আমি আরো সমৃদ্ধশালী।

ফন গালের স্ত্রী ফের্নান্ডা ওবেস ক্যান্সারে ভুগে মারা যান। স্ত্রীকে হারানোর পরের বছর আয়াক্সের হয়ে ইউরোপ সেরার স্বাদ পান তিনি। এ ছাড়াও ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগআউট সামলান ফন গাল। সে সময় উইনাইটেডকে এফএ কাপ শিরোপা এনে দেন।

তার হাত ধরে বার্সেলোনা দুটি লা লিগা, বায়ার্ন মিউনিখ একটি বুন্দেসলিগা, আয়াক্স তিনটি লিগ শিরোপা জেতে। এজেড আলকামারের হয়েও ডাচ লিগ শিরোপা জেতার অভিজ্ঞতা আছে তার। এমনকি তার কোচিংয়েই ১৯৯৪-৯৫ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল আয়াক্স।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com