1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সাথে নবাগত জেলা প্রশাসক এর পরিচিতি ও মতবিনিময় সভা বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা

কুষ্টিয়ায় খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থী ও এলাকাবাসির মানববন্ধন

  • আপডেট টাইমঃ বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ৬৩ মোট ভিউ

উইমেন ডেস্ক : কুষ্টিয়া শহরের প্রানকেন্দ্র হাউজিং বি ব্লক এলাকা। এখানে একটি খেলার মাঠ রয়েছে। প্রায় ২ যুগেরও বেশি সময় ধরে এই মাঠটিতে খেলাধুলা করে আসছে স্থানীয় যুব সমাজ সহ স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীরা। হঠাৎ করেই কুষ্টিয়া হাউজিং অফিস জাতীয় গৃহায়ন কতৃপক্ষের কিছু অসাধু কর্মকর্তা এই একমাত্র খেলার মাঠটি বিক্রয় করার জন্য পায়তারা শুরু করেছে। বর্তমানে জাতীয় গৃহায়ন কতৃপক্ষের অনুমোদনে মাঠটির চারপাশ দিয়ে বাউন্ডারি দেওয়া শুরু করেছে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এ নিয়ে বুধবার (১০ আগস্ট) বেলা ১১ টার সময় একমাত্র খেলার মাঠটি রক্ষা করার জন্য কুষ্টিয়া পৌরসভার ৭,৮, ও ৯ নং ওয়ার্ডের এলাকাবাসী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছেন।

মানববন্ধনে বিভিন্ন স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীরা ব্যানারে উল্লেখ করেছেন “আমরা খেলতে চাই, আমাদের খেলতে দাও ” আমাদের খেলার মাঠ কেড়ে নিও না ” সুস্থভাবে বাঁচতে চাই খেলাধুলা করতে চাই “আমাদের খেলার মাঠ ফিরিয়ে দাও দিতে হবে”। এরকম স্লোগান নিয়ে ছাত্র-ছাত্রীরা পুরো মাঠজুরে ব্যানার নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন,বীর মুক্তিযোদ্ধা মোঃ ইয়াজ উদ্দিন মিয়া, অবসরপ্রাপ্ত শিক্ষক অনিল ভৌমিক, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক রাসেল, ব্যবসায়ী আতিয়ার রহমান বকুল,ইয়াকুব আলী কালু, স্থানীয় সচেতন মহল রউস উদ্দিন,রাজ্জাক সহ আরও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা।

এ সময় বক্তব্যে উপস্থিত বক্তারা বলেন, প্রায় ২ যুগ ধরে এই মাঠটিতে স্থানীয়রা সহ স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্র -ছাত্রীরা খেলাধুলা করে আসছে। হঠাৎ করে কুষ্টিয়া জাতীয় গৃহায়ন কতৃপক্ষের কিছু অসাধু কর্মকর্তারা মাঠটি প্লট করে বিক্রয়ের জন্য একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে মাঠটির চারপাশে ইটের বাউন্ডারি দিয়ে ঘিরে ফেলার কাজ শুরু করেছে। আমরা এখানে প্লট চাইনা। এখানে যেমন মাঠ আছে তেমনই থাক। না হলে বাচ্চারা খেলাধুলা করতে না পারলে তারা মাদকের দিকে ধাবিত হবে। এ ছাড়াও এখানে বীর প্রতিক শহীদ দিদার নামে একটি চত্ত্বর রয়েছে। যেটা বজলুর মোড় নামেই সবাই চিনে। মাঠটি এভাবেই বহাল রেখে বীর প্রতিক শহীদ দিদার নামেই নাম করন করা হোক।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com