1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
বরিশাল রেঞ্জের নবাগত ডিআইজি পিরোজপুর প্রেসক্লাব পরিদর্শন পিরোজপুরে প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসক এর মতবিনিময় পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন  পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপের মধ্যে হামলার ঘটনায় সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা

কুষ্টিয়ার কবুরহাটে ৩ দিন ব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা উৎসব

  • আপডেট টাইমঃ সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৫৭ মোট ভিউ

উইমেন ডেস্ক : প্রতি বছরের ন্যায় এবারও গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা শুরু করা হয়েছে।

রবিবার সকালে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট কদমতলা এলাকায় আপডেট কুষ্টিয়া ও ভয়েস অফ কুষ্টিয়ার সৌজন্য এই লাঠি খেলার আয়োজন করা হয়। ৩ দিন ব্যাপী চলবে গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই লাঠি খেলার আয়োজন ।

আপডেট কুষ্টিয়া’র এডমিন অর্পন মাহমুদ চতুর্থবারের মতো এই লাঠি খেলার আয়োজন করছেন।

রোববার উদ্বোধনী দিনে লাঠি খেলার এ আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বটতৈল ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক ও কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, সময়ের কাগজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও কুষ্টিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি নূরুন্নবী বাবু, যুগ্ম সম্পাদক আবু মনি জুবায়েদ রিপন, প্রচার, প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক তৌহিদী হাসান, দৈনিক সত্যখবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক হাসিবুর রহমান রিজু, বাংলাদেশ টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি তোরিকুল ইসলাম, সময় টেলিভিশনের কুষ্টিয়া স্টাফ রিপোর্টার এস এম রাসেদ, বিবিসি নিউজের কুষ্টিয়া জেলা প্রতিনিধি সাজ্জাদ রানা, বিশিষ্ট সমাজ সেবক আবুল হোসেন, হাজী আক্কাস আলী প্রমুখ।

তিন দিনের লাঠিখেলা উৎসবের আয়োজক সাংবাদিক অর্পণ মাহমুদ বলেন, আবহমানকাল ধরে কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় এক সময় বিনোদনের খোরাক জুগিয়েছে এই লাঠিখেলা। কিন্তু কালের বির্বতনে মানুষ আজ ভুলতে বসেছে এসব বিনোদন। বাংলার ঐতিহ্যের অংশ এ বিনোদন নিয়ে মানুষের অনেক আগ্রহ রয়েছে। অনেক খেলোয়াড় রয়েছে কিন্তু তাদের উৎসাহ যুগিয়ে পাশে থাকার মানুষ খুবই কম। লাঠি খেলার নতুন করে কোন সংগঠন বা দল তৈরি না হওয়ায় এই খেলা আজ হারিয়ে যেতে বসেছে। তাই গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা ধরে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন কুষ্টিয়া সদর উপজেলার কবুরহাট কদমতলা লাঠিয়াল দল এবং খেলোয়াড়দের সার্বিক সহযোগীতা করে চলেছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com