1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গোপালগঞ্জে এস এম জিলানী সহ নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদ পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল আমরা সবাই মিলে একটি সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত নিরাপদ পিরোজপুর গড়ে তুলবো …..পুলিশ সুপার খাঁন মুহাম্মদ আবু নাসের পিরোজপুরে সাংবাদিকদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতবিনিময় সভা পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা পিরোজপুরে ছাত্র শিক্ষক এবং অভিভাবকদের সাথে জেলা প্রশাসকের  মতবিনিময়  মো: ওয়াহিদুজ্জামান কে সভাপতি ও মো: হাফিজুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী অ্যাসোসিয়েশন পিরোজপুর জেলা শাখার কমিটি অনুমোদন ৩ সেপ্টেম্বর তারেক রহমান এর ১৭তম কারামুক্ত দিবস উপলক্ষে মিছিল ও পথসভা ইন্দুরকানী এফ করিম আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ ইকবাল হোসেনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির নানা অভিযোগ পিরোজপুর জেলা যুদলের সদস্য সচিব এমদাদুল হক মাসুদ কে নিয়ে উদ্দেশ্য প্রনোদিত অভিযোগের ঘটনার রহস্য উন্মোচন

আজ মহানবমী, আনন্দের মাঝেই বিদায়ের সুর

  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
  • ১৩০ মোট ভিউ

উইমেন ডেস্ক : বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার আজ মহানবমী। মহানবমীর এই দিনেই আনন্দের মাঝে বাজতে শুরু করবে বিসর্জনের বিষাদের সুর।

হিন্দু ধর্মমতে, দেবীদুর্গা আর একদিন পরেই কৈলাসে ফিরে যাবেন। পেছনে ফেলে যাবেন ভক্তদের চার দিনের আনন্দ-উল্লাস আর বিসর্জনের অশ্রু।

পাঁচদিনের এ উৎসবের তৃতীয় দিন সোমবার মহাষ্টমীতে মণ্ডপে মণ্ডপে ছিল পুণ্যার্থীদের উপচেপড়া ভিড়। হাজার হাজার ভক্ত-পূজারি ও দর্শনার্থীর উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে মহাষ্টমীর পূজা উদযাপিত হয়।

করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর মহাষ্টমীর অন্যতম আকর্ষণ কুমারী পূজার আয়োজন করা হয়নি। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় এবার কুমারী পূজার আয়োজন করা হয়। ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে কুমারী পূজার আয়োজন না থাকলেও রাজধানীর গোপীবাগের রামকৃষ্ণ মিশন ও মঠ পূজামণ্ডপে কুমারী পূজার আয়োজন করা হয়।

এদিন সেখানে ছয় বছরের দেবদূতা চক্রবর্তী কুমারী দেবীরূপে মহাষ্টমীতে পূজিত হয়। ভোরে স্নান করিয়ে দেবদূতাকে নতুন কাপড় পরানো হয়। এরপর দেবীরূপে সাজিয়ে তার কপালে দেওয়া হয় সিঁদুর, পায়ে আলতা ও হাতে ফুল। শেষে সুসজ্জিত আসনে বসিয়ে ষোড়শোপচারে (ষোলো উপাদান) দেবীজ্ঞানে পূজা করা হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com