1. akmolbangladesh@gmail.com : Press Times :
শিরোনামঃ
পিরোজপুরে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও পথসভা পিরোজপুরে ছাত্র শিক্ষক এবং অভিভাবকদের সাথে জেলা প্রশাসকের  মতবিনিময়  মো: ওয়াহিদুজ্জামান কে সভাপতি ও মো: হাফিজুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী অ্যাসোসিয়েশন পিরোজপুর জেলা শাখার কমিটি অনুমোদন ৩ সেপ্টেম্বর তারেক রহমান এর ১৭তম কারামুক্ত দিবস উপলক্ষে মিছিল ও পথসভা ইন্দুরকানী এফ করিম আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ ইকবাল হোসেনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির নানা অভিযোগ পিরোজপুর জেলা যুদলের সদস্য সচিব এমদাদুল হক মাসুদ কে নিয়ে উদ্দেশ্য প্রনোদিত অভিযোগের ঘটনার রহস্য উন্মোচন পিরোজপুরে ইউনিসেফ এর সহায়তায় তীব্র অপুষ্টিযুক্ত (স্যাম) শিশুদের চিকিৎসা সেবা প্রদান ও ব্যবস্থাপনা সম্পর্কিত সভা অনুষ্ঠিত জেলা প্রশাসকের ভূমিকায় কেন্দ্রের আগেই আন্দোলন প্রত্যাহার করেছে পিরোজপুর পবিস বৈষম্য বিরোধী ছাত্র জনতা আন্দোলনে শহীদ পরিবারের মাঝে আর্থিক অনুদান বাংলাদেশ জামায়াতে ইসলামী এর জেনারেল সেক্রেটারী অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার পিরোজপুরে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোঃ শাহ আলম আর নেই

আগামী ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু

  • আপডেট টাইমঃ রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৩৭ মোট ভিউ
আফরোজা হীরা : গত দু’ বছর আগে প্রতিষ্ঠিত পিরোজপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ছাত্র-ছাত্রী ভর্তির মাধ্যমে আগামী ১ আগস্ট থেকে শুরু হচ্ছে প্রথম ব্যাচ এর নিয়মিত ক্লাশ যাত্রা।

২০২১ সালের ১১ জানুয়ারী মন্ত্রী সভায় অনুমোদন লাভের পর ২০২২ সালের ২৯ মার্চ জাতীয় সংসদে আইন পাশের মাধ্যমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুর’ যাত্রা শুরু করে, যা ২০২২ সালের ১৩ এপ্রিল মহামান্য রাষ্ট্রপতির অনুমোদন লাভের পর গেজেট প্রকাশ করা হয়। এর পরই শুরু হয় পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কার্যক্রম। সরকার পিরোজপুর সদর উপজেলার পৌরসভার ব্রাহ্মণকাঠী ও কদমতলা ইউনিয়নের পিরোজপুর-ঢাকা সড়কের পাশের্^ ৭৫ একর জমি অধিগ্রহনের প্রশাসনিক অনুমোদন পাওয়া গেছে।

ইতিমধ্যেই গত ২০২২ সালের ১৮ সেপ্টেম্বর মহামান্য রাষ্ট্রপতি প্রতিষ্ঠাকালিন একজন উপাচার্য হিসাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.কাজী সাইফুদ্দীনকে নিয়োগ দিয়েছেন। প্রথম উপাচার্য হিসাবে যোগদানের পর ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন’ প্রাথমিক কর্মকান্ড পরিচালনার জন্য ২০২২-২৩ অর্থ বছরে ২ কোটি ৬৬ লাখ টাকা বরাদ্ধ প্রদান করে। পরের বছর ২০২৩-২৪ অর্থ বছরের জন্য ৩ কোটি ৯৬ লাখ টাকা এবং ২০২৪-২৫ অর্থ বছরের জন্য ৮ কোটি ৫৫ লাখ ২৫ হাজার টাকা বরাদ্ধ অনুমোদন দেয়। এ ছাড়াও ৭৫ একর ভুমির ফিজিবিলিটি স্টাডি করার জন্য অর্থ মন্ত্রনালয় ৪ কোটি ৮৬ লাখ ৬৬ হাজার টাকার অনুমোদন ছাড় দিয়েছে।

আজ শনিবার দুপুরে পিরোজপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কাজী সাইফুদ্দীন পিরোজপুরে  বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবনে পিরোজপুর প্রেসক্লাবের কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের এক প্রেস ব্রিফিং এ এসকল তথ্য তুলে ধরেন। প্রেস ক্লাব সভাপতি এস এম রেজাউল ইসলাম শামীম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানভীর আহমেদের সঞ্চালনায় উপাচার্য ড. কাজী সাইফুদ্দীন জানান, অর্থ বরাদ্ধ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাথে দ্বিপাক্ষিক আলোচনার ভিত্তিতে দুটি অনুমোদন পাওয়ার পর মোট ৪টি বিভাগ খোলার মাধ্যমে চলতি ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকেই শিক্ষার্থী ভর্তির মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরু করা হবে।

যে ৪টি বিভাগ দিয়ে প্রথম পর্যায় শিক্ষা কার্যক্রম শুরু হবে তা হলো  ফ্যাকাল্টি অব সায়েন্স- ১)ডিপার্টমেন্ট অব ম্যাথামেটিক্স ২) ডিপার্টমেন্ট অব ফিজিওলজি, ৩) ডিপার্টমেন্ট অব স্ট্যাটিসটিক এবং ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি- ১)   ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং। এ সব বিষয় গুলোতে ইতিমধ্যেই শিক্ষার্থী ভর্তি শেষের পথে। প্রতি ডিপার্টমেন্টে ৪০ জন করে মোট ১৬০ জন শিক্ষার্থী ভর্তির মাধ্যমে প্রাথমিক পর্যায়ে ক্লাশ শুরু করা হবে। এবং ইতিমধ্যেই ৪টি বিভাগে মোট ১৬ জন শিক্ষক নিয়োগ সহ ২২ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ সম্পন্ন হয়েছে। বর্তমানে শহরেরর পিরোজপুর- ঢাকা বাইপাস সড়কের পাশের ভাড়ায় একটি তিনতলা প্রশাসনিক ভবন কাম রেস্ট হাউজ এবং এর সামনেই রাস্তার অপর পাশের একটি বড় ধরনের তিন তলা ভবন ভাড়া নিয়ে একাডেমিক কার্যক্রম শুরু করা হচ্ছে। ইতি মধ্যেই প্রয়েজনীয় ফার্ণিচার, ল্যাব-যন্ত্রপাতি, কম্পিউটারসহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করা হয়েছে।

এ সময় উপাচার্য ড. কাজী সাইফুদ্দীন আশা প্রকাশ করে বলেন, পিরোজপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে একটি মানসম্মত ও আন্তর্জাকি মানের বিশ্ববিদ্যালয় হিসাবে গড়ে তোলার জন্য প্রথম থেকেই তিনি কাজ করে যাচ্ছেন। তবে এটি একটি দীর্ঘ মেয়াদী ও জটিল প্রক্রিয়া। তাই এই প্রক্রিয়াকে বাস্তবায়িত করার জন্য পিরোজপুরের সকল সাংবাদিক সহ সংশ্লিষ্ট সকলের এবং পিরোজপুর বাসির সার্বিক সহযোগিতা কামনা করেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরোও পড়ুনঃ
© All rights reserved © 2021 | Powered By Uttoron Host
Site Customized By NewsTech.Com