1. uttoronhost@gmail.com : admin :
June 25, 2022, 2:29 pm
শিরোনাম
স্বপ্নের পদ্মা সেতু খুলে দেয়ায় পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সমাবেশকে সফল করতে পিরোজপুর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ১৫ হাজার আওয়ামীলীগের নেতাকর্মী লঞ্চযোগে যোগ দেয়ার পথে নানা আয়োজনের মধ্য দিয়ে পিরোজপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সংসদ সদস্য ডা. রুস্তম আলীর ফরাজীর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পিরোজপুরে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে পুলিশের নির্মানাধীন গৃহ হস্তান্তর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে পদ্মা সেতু উদ্ভোধনী সমাবেশে যোগ দেবেন ১৫ হাজার নেতাকর্মী আজ পিরোজপুরের নাজিরপুর উপজেলার দেউলবাড়ী দোবড়া ও কলারদোয়ানিয় ইউনিয়নের নির্বাচন পিরোজপুরে এক বেসরকারী কর্মকর্তাকে কুপিয়ে আহত করে উল্টো মামলার ঘটনায় জামিন নামঞ্জুর করেছে আদালত সংগীত শিল্পি জাহাঙ্গীর আলম এর এ্যালবাম পর জনমেও চাই পুরো গানটি রিলিজ হয়েছে পিরোজপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক যাত্রাপালা মুক্তির শিহরন প্রদর্শণ

মিশা-জায়েদের পদত্যাগ চেয়ে মানববন্ধনে শিল্পীরা

  • আপডেটের সময়: রবিবার, জুলাই ১৯, ২০২০
  • 377 টাইম ভিউ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের পদত্যাগ দাবিতে রাজপথে নেমেছেন শিল্পীরা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৮৪ জন অভিনয় শিল্পীর ভোটধিকার অন্যায়ভাবে কেড়ে নিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান- এমন অভিযোগে তাদের পদত্যাগ চেয়ে রাস্তায় নেমেছেন ভোটাধিকার হারানো শিল্পীরা।

রোববার বেলা ১১টায় এফডিসির মূল গেটের সামনে ১৮৪ জন শিল্পী এই মানববন্ধনে অংশ নেন। সেই সঙ্গে কণ্ঠে আওয়াজ তোলেন- ‘যে নেতা শিল্পীদের সম্মান করে না, তাকে আমরা চাই না।’ পাশাপাশি ভোটাধিকার ফেরত দেওয়ার দাবিও তোলেন তারা।

অসংখ্য সিনেমায় খল চরিত্রে অভিনয় করে সদস্যপদ হারানো জামাল পাটোয়ারি মানববন্ধনে নিজের বক্তব্যে বলেন, জায়েদ খান শিল্পী সমিতিকে ব্যবহার করছিল। প্রতিবাদ করার আমার সদস্যপদ বাতিল করে। এছাড়া মিথ্যে মাদক ব্যবসায়ী বানিয়ে আমার নামে মামলা করে। ক্ষমতা প্রয়োগ করে আমার এফডিসির গেটে ঢোকা বন্ধ করে দেয়।

তিনি বলেন, জায়েদ খান ক্ষমতার অপব্যবহার করে প্রশাসন দিয়ে মানুষকে অপদস্থ করে যাচ্ছে। সমিতিতে থাকলে সংগঠনটির সম্মান দিনে দিনে ক্ষুণ্ণ হবে। তাই মিশা সওদাগর তাকে সমর্থন দেয়ায় তাদের দুজনের পদত্যাগ চাই। সেইসঙ্গে আমরা হারানো সদস্যপদ ফিরে পেতে চাই।

শাকিব খান-অমিত হাসান ক্ষমতায় থাকার সময় সদস্যপদ পেয়েছিলেন শান আরাফ। সমিতির উন্নয়নের জন্য তিনিসহ কয়েক জনের কাছ থেকে ৫০ হাজার করে টাকা নিয়ে সকলের সম্মতিতে বিশেষ বিবেচনায় সদস্য করা হয়েছিল। শানের অভিযোগ শুধুমাত্র শাকিব-অমিত সদস্যপদ দেয়া তার সদস্যপদ বাতিল করেছে জায়েদ খান।

শান বলেন, ক্ষমতার প্রভাব খাটিয়ে জায়েদ খান আমার সদস্যপদ বাতিল করেছে। শাকিব অমিত হাসান যাদের সদস্যপদ দিয়েছেন, আমার মত অনেকেই একই কাজ করেছেন জায়েদ খান। এটা পুরোপুরি অন্যায়। ফারুক সাহেব রোজিনা ম্যাডাম বলার পরেও জায়েদ খান তাদের কথা শোনেনি। সবসময় স্বেচ্ছাচারীভাবে কাজ করেছেন। তাই পুনরায় সদস্য পদ ফিরে পেতে চাই এবং মিশা জায়েদের পদত্যাগ চাই।

মানববন্ধনে বক্তারা বলেন, এই মিশা-জায়েদ অন্যায়ভাবে আমাদের সদস্যপদ বাতিল করেছে। তারা বলে আমরা নাকি কোনো শিল্পীই না। অথচ আমরাও সিনেমার অপরিহার্য অংশ। আমরা শিল্পী না হলে জায়েদ খান আবার কিসের শিল্পী?

তারা আরও বলেন, যারা সিনেমায় ছোট চরিত্রে অভিনয় করেন তারাও শিল্পী, তারাও প্রতিটি সিনেমার অপরিহার্য অংশ। তাদের বাদ দিয়ে একবার সিনেমা ভাবুন তো! অথচ জায়েদ তাদের অপমান করলো। আমরা অনেকদিন ধরেই বিষয়টি নিয়ে আলোচনা করে আসছিলাম। কিন্তু জায়েদ কোনো কূল-কিনারা করেননি। এ সময় জায়েদ খানের বিরুদ্ধে আরও অনেক অভিযোগ তুলে ধরেন তারা।

এর আগে এফডিসির জহির রায়হান কালার ল্যাব হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চলচ্চিত্র শিল্প রক্ষার দাবি তুলে বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে অবাঞ্ছিত ঘোষণা করে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন।

সম্মেলনে জায়েদ খানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনা হয়। সেখানে বলা হয়,  এ ঘোষণার পর থেকে যারা জায়েদ খানের সঙ্গে কাজ করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

২০১৭-১৮ সালের  শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল বিজয়ী হওয়ার পর এ তালিকা থেকে ১৮১ জন ভোটারের ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য করা হয়েছে।

অন্যদিকে, নতুন করে ২০ জন শিল্পীকে ভোটার করা হয়েছে। শিল্পী সমিতির ২০১৯-২০ মেয়াদের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিলো ৪৪৯ জন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© 2022 Press Time 24 | All rights reserved
Theme Customized By Uttoron Host