1. uttoronhost@gmail.com : admin :
July 2, 2022, 2:08 pm
শিরোনাম
সিলেট ও সুনামগঞ্জের বানভাসি মানুষের জন্য বাজারে ঘুরে অর্থ তুলছে পিরোজপুর জেলা বিএনপি’র নেতৃবৃন্দ পিরোজপুরের কাউখালীতে মৃৎ শিল্পিদের কাজের সুবিধার্থে দুটি আধুনিক মেশিন দিয়েছেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান পিরোজপুরে তিন দিন ব্যাপী জেলা সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন পিরোজপুরে দুই পক্ষের হট্টোগোলে মহিলা আওয়ামীলীগের সম্মেলন পন্ড পিরোজপুরে ভেরীবাঁধ প্রকল্পের আওতায় জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান পিরোজপুরে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে জেলা প্রশাসন এর মত বিনিময় সভা “চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ ইন্টা: ওন্যাজ্যারীণ মিশন বাংলাদেশ”এর খুলনা আঞ্চলিক প্রধান কার্যালয় হতে পুলিশি অভিযানে  বিপুল পরিমান ইয়াবা ও গাজা উদ্ধার মিথ্যা তথ্য দিয়ে মোংলার ব্যববাসয়ীকে পিরোজপুর নিয়ে মরধর ও আট লাখ টাকা লুটের অভিযোগ স্বপ্নের পদ্মা সেতু খুলে দেয়ায় পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সমাবেশকে সফল করতে পিরোজপুর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ১৫ হাজার আওয়ামীলীগের নেতাকর্মী লঞ্চযোগে যোগ দেয়ার পথে

বেশি ভাঙ্গন প্রবন এলাকায় অগ্রাধিকার বিত্তিতে বেড়িবাধ নির্মান করা হবে ………….পানি সম্পদ প্রতিমন্ত্রী

  • আপডেটের সময়: বুধবার, মে ২৭, ২০২০
  • 598 টাইম ভিউ

বেশি নদী ভাঙ্গন প্রবন এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে বেড়িবাধ নির্মান করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। আজ বুধবার বিকেলে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বলেশ^র নদীর বড় মাছুয়া লঞ্চঘাটে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা বলেন।  এ সময় মন্ত্রী আরো বলেন, ভৌগোলিক কারনে বাংলাদেশে নদীর সংখ্যা বেশি। আর তাই নদী ভাঙ্গনের মাত্রাও বেশি। তবে উপকূলীয় এলাকায় ভাঙ্গন রোধে সরকার অনেক বড় বড় প্রকল্প নিয়েছে। এছাড়া নদীপাড়ে গুরুত্বপূর্ণ স্থাপনার স্থানে মজবুত এবং স্থায়ী বেড়িবাধ নির্মান করা হবে। অন্যান্য এলাকায় মাটির বাধ নির্মান করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।
জলবায়ু পরিবর্তনের কারণে নদী ভাঙ্গন বেড়ে গেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা বাধ নির্মানের নঁকশায় পরিবর্তন আনব। ফলে বেড়িবাধের উচ্চতা এবং প্রশস্ততা বৃদ্ধি করা হবে। মন্ত্রী আরও জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া লঞ্চঘাট এলাকায় ৫ কোটি টাকা ব্যয়ে অগ্রাধিকার ভিত্তিতে ৫০০ মিটার স্থায়ী বেড়িবাধ নির্মান করা হবে। এছাড়া পার্শবর্তী এলাকায় আরও ৭০০ কোটি টাকা ব্যয়ে আরও ৮ কিলোমিটার বেড়িবাধ নির্মান করা হবে বলেও জানান তিনি।
নদীভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© 2022 Press Time 24 | All rights reserved
Theme Customized By Uttoron Host