1. uttoronhost@gmail.com : admin :
July 2, 2022, 1:47 pm
শিরোনাম
সিলেট ও সুনামগঞ্জের বানভাসি মানুষের জন্য বাজারে ঘুরে অর্থ তুলছে পিরোজপুর জেলা বিএনপি’র নেতৃবৃন্দ পিরোজপুরের কাউখালীতে মৃৎ শিল্পিদের কাজের সুবিধার্থে দুটি আধুনিক মেশিন দিয়েছেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান পিরোজপুরে তিন দিন ব্যাপী জেলা সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন পিরোজপুরে দুই পক্ষের হট্টোগোলে মহিলা আওয়ামীলীগের সম্মেলন পন্ড পিরোজপুরে ভেরীবাঁধ প্রকল্পের আওতায় জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান পিরোজপুরে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে জেলা প্রশাসন এর মত বিনিময় সভা “চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ ইন্টা: ওন্যাজ্যারীণ মিশন বাংলাদেশ”এর খুলনা আঞ্চলিক প্রধান কার্যালয় হতে পুলিশি অভিযানে  বিপুল পরিমান ইয়াবা ও গাজা উদ্ধার মিথ্যা তথ্য দিয়ে মোংলার ব্যববাসয়ীকে পিরোজপুর নিয়ে মরধর ও আট লাখ টাকা লুটের অভিযোগ স্বপ্নের পদ্মা সেতু খুলে দেয়ায় পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সমাবেশকে সফল করতে পিরোজপুর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ১৫ হাজার আওয়ামীলীগের নেতাকর্মী লঞ্চযোগে যোগ দেয়ার পথে

পিরোজপুরে ৯ম দিনে লকডাউন চললেও মানছে না শহরের ও গ্রামের বাজারে কেউ: ২৪ ঘন্টায় একজনের মৃত্যু, ৫৯ জন ভর্তি

  • আপডেটের সময়: শুক্রবার, জুলাই ৯, ২০২১
  • 133 টাইম ভিউ

৯ম দিনের লকডাউনে পিরোজপুর শহরের বাজার ও গ্রাম্য বাজারগুলোতে মানছে না লকডাউন ও স্বাস্থ্যবিধি। গত ২৪ ঘন্টায় জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার পিরোজপুর জেলা হাসপাতালে হাসান আলী নামে একজন মারা গেছে। এয়াড়াও জেলা হাসপাতালে ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে ৫৯ জন রোগী ভর্তি রয়েছে। গত ২৪ ঘন্টায় জেলায় ১৩৮ জনকে করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সদও উপজেলায় ৫৫ জন, ভান্ডারিয়ায় ১৪ জন, মঠবাড়িয়ায় ১৫ জন, নাজিরপুরে ০৩ জন, নেছারাবাদে ২৫ জন এবং কাউখালীতে ২২ জন, ইন্দুরকানী ০৪ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। জেলায় সংক্রমনের হার শতকরা ৪৫ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, জেলাতে ১১ হাজার নমুনা পরিক্ষা করে ২ হাজার ৯০৩জনকে পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ১ হাজার ৭ শত ৬৫ জন সুস্থ্য হয়েছেন এবং ৪৪ জন মারা গেছে। জেলায় ১ হাজার ৯৪ জন করোনায় আক্রান্ত রয়েছেন।

লকডাউনে জেলায় গণপরিবহন বন্ধ থাকলেও জেলার বিভিন্ন উপজেলায় চলছে অটোরিক্সা। শহরের বাজার ও বিভিন্ন গ্রাম্য বাজার গুলোতে মানুষের উপচে পড়া ভীর রয়েছে। শ্রমিক, দীনমজুর ও কর্মহীন মানুষদের মধ্যে শুধু খাবারের হাহাকার। একটু ত্রানের আশায় সকলেই ছুটছে প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে। এদিকে জেলায় করোনা সংক্রমনের সংখ্যা বাড়লেও জেলার বিভিন্ন উপজেলা গুলোতে মানুষের সচেতনতার অভাব রয়েছে। মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়ক গুলোতে কঠোর লকডাউন পালন করতে গিয়ে বাজারে নজরদারী হারাচ্ছে প্রশাসন এমনটাই অভিযোগ সাধারণ মানুষের। সদর উপজেলার বিভিন্ন বাজার মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছরাবাদ, কাউখালী, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলার বিভিন্ন বাজারে ক্রেতা ও বিক্রেতাদের ব্যাপক সমাগম রয়েছে অনেকেই মানছে না স্বাস্থ্যবিধি। প্রথমদিকে প্রশাসনের তৎপরতা অনেক বেশি থাকলেও ধীরে ধীরে যেনো তা গতি হারাচ্ছে এমনটাই মনে করছেন সুশিল সমাজের ব্যাক্তিবর্গ। তবে কঠোর লকডাউন পালনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতে ব্যাপক মামলা ও জরিমানা করা হচ্ছে বলে দাবী জেলা প্রশাসনের।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইফসুফ জাকী জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৩২৮ টি নমুনা পরিক্ষা করে ১৩৮ জনকে পজেটিভ পাওয়া গেছে। জেলা হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে ৫৮ জন রোগী ভর্তি আছে। সংক্রমনের হার শতকরা ৪৫ শতাংশ। জেলা হাসপাতালে রোগীদের কিছুটা চাপ রয়েছে তবে আমাদেও সেন্টাল অক্সিজেন সহ পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা রয়েছে।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, সকাল থেকেই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, আনসার মাঠে থেকে যৌথ ভাবে কাজ করে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় ৪৯ টি মামলায় ২১ হাজার ৫৫০ টাকা ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সকল উপজেলায় কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সহায়তা চলমান রয়েছে।

 

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© 2022 Press Time 24 | All rights reserved
Theme Customized By Uttoron Host