1. uttoronhost@gmail.com : admin :
August 9, 2022, 1:25 am
শিরোনাম
হঠাৎ করে জ্বালানী তেলের দাম বৃদ্ধি করায় পিরোজপুরে ভোগান্তিতে পরেছে কয়েক শতাধিক ক্রেতা পিরোজপুরের মঠবাড়িয়ায় বাঁধ সংরক্ষনের দাবীতে মানববন্ধন পিরোজপুরের মঠবাড়িয়ায় বিউটিশিয়ানের রহস্যজনক মৃত্যু: স্বামী ও ছেলে আটক পিরোজপুরে জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব এর ৯২ তম জন্মদিনে দোয়া মাহফিল পিরোজপুরে নানা আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্ম বার্ষিকী পালিত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আঃ রহিম হত্যার প্রতিবাদে পিরোজপুরে কৃষকদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পিরোজপুরে পৈত্রিক সম্পত্তি রক্ষা ও মিথ্যা মামলা হামলার ভয়ভীতির প্রতিবাদে মুদি ব্যবসায়ীর সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা ক্রিড়া সংস্থার আয়োজনে শেখ কামাল এর ৭৩ তম জন্ম বার্ষিকী পালিত পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে শেখ কামাল এর ৭৩ তম জন্ম বার্ষিকী পালিত ভোলা ছাত্রদলের সভাপতি নুরে আলম হত্যার প্রতিবাদে পিরোজপুর জেলা ছাত্রদল কাফনের কাপড় পড়ে বিক্ষোভ মিছিল

পিরোজপুরে দুই পক্ষের হট্টোগোলে মহিলা আওয়ামীলীগের সম্মেলন পন্ড

  • আপডেটের সময়: বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২
  • 24 টাইম ভিউ

বিশেষ প্রতিনিধি : পিরোজপুরে মহিলা আওয়ামীলীগের জেলা শাখার ত্রি-বার্ষিকী সম্মেলন পন্ড হয়েছে। বুধবার (২৯ জুন) দুপুরে শহরের শিল্পকলা একাডেমি মিলনয়াতনে অনুষ্ঠিত এ সম্মেলনে দুই পক্ষের মধ্যে উত্তেজনা, হট্টগোল ,হাতাহাতির কারনে কেন্দ্রীয় নেত্রীবৃন্দ সম্মেলন শেষ না করে সম্মেলনস্থান ত্যাগ করেন। এ সময় কেন্দ্রীয় কমিটির সভাপতি সম্পাদকের গাড়ীর সামনে শুয়ে পরে জেলা শাখার নেতাকর্মীরা। সম্মেলন শেষ করে কমিটি ঘোষনার দাবী জানায় তারা। প্রায় ঘন্টাব্যাপি কেন্দ্রীয় নেতাদের অবরুদ্ধ করে রাখার পরে জেলা আওয়ামীলীগের সভাপতির হস্তক্ষেপে ঘটনাস্থল ত্যাগ করে কেন্দ্রীয় নেতারা সার্কিট হাউজে চলে যায়।

জানা যায়, বুধবার সকালে শিল্পকলা একাডেমি মিলনয়াতনে জেলা মহিলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্ধোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি সাফিয়া খাতুন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহমুদা বেগম কৃক। সম্মেলন শুরু হলে লুনা আক্তার নামে এক কর্মী বক্তব্য দেওয়া নিয়ে কিছুটা হট্টগোল শুরু হয়। এরপর কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে শিরিনা আফরোজ নামে আরেকজনকে বক্তব্য দিতে মঞ্চে ডাকা হয়। এ সময় প্রতিবাদ করে জেলা কমিটির একাংশের নেতাকর্মীরা। এ নিয়ে দুই পক্ষের মধ্যে তুমুল হট্টগোল ও হাতাহাতি শুরু হয়। এক পর্যায় কেন্দ্রীয় নেতারা সভা মঞ্চে ত্যাগ করে চলে যেতে প্রস্তুত হয়। এদিকে জেলা কমিটির সভাপতি সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা সম্মেলন শেষ করে কমিটি ঘোষনা দিতে চাপ দেন কেন্দ্রীয় নেতাদের। তারা চলে যেতে চাইলে পথ আটকে কেন্দ্রীয় নেতাদের গাড়ীর সামনে শুয়ে পরেন শতাধিক নেতাকর্মী। প্রায় ঘন্টা ব্যাপী সেখানে গাড়ীতে আটকে পরেনকেন্দ্রীয় কমটির সভাপতি সম্পাদকসহ অন্যরা। পরে জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে কেন্দ্রীয় নেতারা সার্কিট হাউজে চলে যায়।

এ ঘটনার পরে দুপুরে শিল্পকলা একাডেমি মিলনয়াতনে সংবাদ সম্মেলন করেন জেলা মহিলা আওয়ামীলীগ। সংবাদ সম্মেলনে জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি লায়লা পারভিন ও সাধারন সম্পাদক সাহিদা বারেক অভিযোগ করেন কেন্দ্রীয় কমিটির নেতারা একটি দুরভিসন্ধি নিয়ে সম্মেলন করতে আসেন। জেলা কমিটির সিদ্ধান্তের বাইরে তাদের খেয়ালখুশি মতো যাকেতাকে বক্তব্য দিতে মঞ্চে ডাকেন। এ নিয়ে কর্মীদের মধ্যে অসোন্তষ দেখা দেয়। সম্মেলনে ভোটের মাধ্যমে কমিটি গঠনের জন্য মতামত দিয়েছিলাম জেলা কমিটি। কিন্তু কেন্দ্রীয় নেতারা তা না শুনে সভায় হট্টগোলের অজুহাত দেখিয়ে সম্মেলন না করে চলে যায়। মহিলা আওয়ামীলীগের কর্মী ও নাজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান লুনা আক্তার অভিযোগ করেন, সম্মেলনে বক্তব্য দিতে গেলে অপর পক্ষের মহিলা কর্মীরা তাকে লাঞ্চিত করার চেষ্টা করেন।

মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাফিয়া খাতুন জানান, সম্মেলনে কিছু অপ্রিতিকর ঘটনার কারনে সম্মেলন শেষ না করে তারা চলে এসেছে। এ বিষয় ঢাকা পৌছে দলীয় ফোরামে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানান হবে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. জ. মো মাসুদ্দুজ্জামান জানান, তাদের অভ্যন্তরীন সমস্যার কারনে সম্মেলন শেষ না করে কেন্দ্রীয় নেতারা চলে গেছেন দেখেছি।

 

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© 2022 Press Time 24 | All rights reserved
Theme Customized By Uttoron Host