1. uttoronhost@gmail.com : admin :
August 8, 2022, 4:33 pm
শিরোনাম
হঠাৎ করে জ্বালানী তেলের দাম বৃদ্ধি করায় পিরোজপুরে ভোগান্তিতে পরেছে কয়েক শতাধিক ক্রেতা পিরোজপুরের মঠবাড়িয়ায় বাঁধ সংরক্ষনের দাবীতে মানববন্ধন পিরোজপুরের মঠবাড়িয়ায় বিউটিশিয়ানের রহস্যজনক মৃত্যু: স্বামী ও ছেলে আটক পিরোজপুরে জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব এর ৯২ তম জন্মদিনে দোয়া মাহফিল পিরোজপুরে নানা আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্ম বার্ষিকী পালিত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আঃ রহিম হত্যার প্রতিবাদে পিরোজপুরে কৃষকদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পিরোজপুরে পৈত্রিক সম্পত্তি রক্ষা ও মিথ্যা মামলা হামলার ভয়ভীতির প্রতিবাদে মুদি ব্যবসায়ীর সংবাদ সম্মেলন পিরোজপুরে জেলা ক্রিড়া সংস্থার আয়োজনে শেখ কামাল এর ৭৩ তম জন্ম বার্ষিকী পালিত পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে শেখ কামাল এর ৭৩ তম জন্ম বার্ষিকী পালিত ভোলা ছাত্রদলের সভাপতি নুরে আলম হত্যার প্রতিবাদে পিরোজপুর জেলা ছাত্রদল কাফনের কাপড় পড়ে বিক্ষোভ মিছিল

পিরোজপুরে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসব

  • আপডেটের সময়: রবিবার, জুলাই ১৭, ২০২২
  • 18 টাইম ভিউ

বিশেষপ্রতিনিধি : পিরোজপুরে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম এমপি। অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন।

এসময় জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন দপ্তর প্রধান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস, সংস্কৃতিকে আমাদেরই ধরে রাখতে হবে। বর্তমান আকাশ অপ-সংস্কৃতির কবল থেকে বেড়িয়ে বাঙ্গালীর হাজার বছরের পুরোনো সংস্কৃতি জারি-সারি, পটগাট, বাউলগান, রবিন্দ্র সঙ্গীত, নজরুল গীতি, লালনগীতিসহ পুরোনো দিনের গানগুলোর চর্চা অব্যহত রাখতে হবে। মন্ত্রী আরও বলেন, বাঙ্গালীর নিজস্ব গানগুলো প্রতিনিয়ত হারিয়ে যাচ্ছে। আগের সেই সুন্দর দিনগুলোতে আমাদের ফিরে যেতে হবে। আগের দিনের গানগুলো থেকে অনেক কিছু শেখার ছিল। বর্তমান সময়ের গানগুলোতে কিছুই বোঝা যায় না। চিৎকার চেচামেচি মনে হয়। এই অপসংস্কৃতির হাত থেকে আমাদের বাঁচতে হবে। আমাদের নতুন প্রজন্মকে বাঁচাতে হবে। নাচের মধ্যে পরিপূর্ণ শিষ্ঠাচার ও শালীনতা থাকতে হবে। জীবনধর্মী নাটককে সামনে নিয়ে আসতে হবে। যাতে নাটক থেকে কোমলমতি বাচ্চাসহ দর্শকরা কিছু শিখতে পারে।

 

 

 

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© 2022 Press Time 24 | All rights reserved
Theme Customized By Uttoron Host