1. uttoronhost@gmail.com : admin :
June 25, 2022, 12:13 pm
শিরোনাম
স্বপ্নের পদ্মা সেতু খুলে দেয়ায় পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সমাবেশকে সফল করতে পিরোজপুর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ১৫ হাজার আওয়ামীলীগের নেতাকর্মী লঞ্চযোগে যোগ দেয়ার পথে নানা আয়োজনের মধ্য দিয়ে পিরোজপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সংসদ সদস্য ডা. রুস্তম আলীর ফরাজীর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পিরোজপুরে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে পুলিশের নির্মানাধীন গৃহ হস্তান্তর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে পদ্মা সেতু উদ্ভোধনী সমাবেশে যোগ দেবেন ১৫ হাজার নেতাকর্মী আজ পিরোজপুরের নাজিরপুর উপজেলার দেউলবাড়ী দোবড়া ও কলারদোয়ানিয় ইউনিয়নের নির্বাচন পিরোজপুরে এক বেসরকারী কর্মকর্তাকে কুপিয়ে আহত করে উল্টো মামলার ঘটনায় জামিন নামঞ্জুর করেছে আদালত সংগীত শিল্পি জাহাঙ্গীর আলম এর এ্যালবাম পর জনমেও চাই পুরো গানটি রিলিজ হয়েছে পিরোজপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক যাত্রাপালা মুক্তির শিহরন প্রদর্শণ

ঘূর্ণিঝড় ইয়াস মোকবেলায় প্রস্তুত পিরোজপুরের প্রশাসন

  • আপডেটের সময়: শনিবার, মে ২২, ২০২১
  • 136 টাইম ভিউ

ঘূর্ণিঝড় ইয়াস ধেয়ে আসলেও পিরোজপুর জেলার সাতটি উপজেলার আবহাওয়া স্বাভাবিক রয়েছে। শনিবার সকাল থেকেই সারাদিন উতপ্ত আবহাওয়া বিরাজমান ছিলো। এখন পর্যন্ত ঘূর্ণিঝড় ইয়াস এর তেমন কোন প্রভাব দেখা যায় নি জেলার কোন উপজেলায়। জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল উপজেলা গুলোতে চলছে ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় ব্যাপক প্রস্ততি। জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ শনিবার সন্ধ্যা ৭টায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং করা হয়েছে।

জেলা প্রশাসনের তথ্যমতে জেলায় ২৩৫ টি আশ্রয় কেন্দ্র প্রস্তত করার কাজ চলছে। সতর্ক সংকেত বৃদ্ধি পেলে বিভিন্ন স্কুল কলেজ সহ মোট ৫৫০ টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হবে বলে জানানো হয়। জেলা প্রশাসকের কার্যালয়ে একটি ও সাত উপজেলায় ৭ টি মোট ৮ টি কন্ট্রোলরুম খোলা হয়েছে। জেলায় ৭ উপজেলায় ৭ টি মেডিকেল টিম খোলার প্রস্তত করা হয়েছে। এছাড়াও ঘূর্ণিঝড় মোকাবেলায় স্কাউট, রেড ক্রিসেন্ট সোসাইটির মিলিয়ে প্রায় ১৫৫০ জন স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত শুকনা খাবার সহ সব ধরনের প্রস্তুতি গ্রহনের কাজ করছে প্রশাসন।

পিরোজপুরের জেলা প্রশাসক ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, আমরা আজ শনিবার সন্ধ্যা ৭টায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং করেছি। জেলার ৭ উপজেলায় ২৩৫টি আশ্রয় কেন্দ্র্র প্রস্তুতের কাজ চলছে। এ সব আশ্রয় কেন্দ্রগুলোতে থাকার জন্য উপযুক্ত করা হয়েছে। সেখানে যথাযথবাবে বিদ্যুৎ সংযোগ, পানির ব্যবস্থা ও পয়: নিষ্কাসনসহ আশ্রয় কেন্দ্রে থাকাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হবে। নদী তীরবর্তী এলাকা ও চর এলাকায় মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে। মঠবাড়িয়ার, ভান্ডারিয়া ও ইন্দুরকানী উপজেলার বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকার মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার কাজ চলমান আছে।

 

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© 2022 Press Time 24 | All rights reserved
Theme Customized By Uttoron Host