1. uttoronhost@gmail.com : admin :
June 25, 2022, 10:22 am
শিরোনাম
স্বপ্নের পদ্মা সেতু খুলে দেয়ায় পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সমাবেশকে সফল করতে পিরোজপুর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ১৫ হাজার আওয়ামীলীগের নেতাকর্মী লঞ্চযোগে যোগ দেয়ার পথে নানা আয়োজনের মধ্য দিয়ে পিরোজপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সংসদ সদস্য ডা. রুস্তম আলীর ফরাজীর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পিরোজপুরে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে পুলিশের নির্মানাধীন গৃহ হস্তান্তর মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে পদ্মা সেতু উদ্ভোধনী সমাবেশে যোগ দেবেন ১৫ হাজার নেতাকর্মী আজ পিরোজপুরের নাজিরপুর উপজেলার দেউলবাড়ী দোবড়া ও কলারদোয়ানিয় ইউনিয়নের নির্বাচন পিরোজপুরে এক বেসরকারী কর্মকর্তাকে কুপিয়ে আহত করে উল্টো মামলার ঘটনায় জামিন নামঞ্জুর করেছে আদালত সংগীত শিল্পি জাহাঙ্গীর আলম এর এ্যালবাম পর জনমেও চাই পুরো গানটি রিলিজ হয়েছে পিরোজপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক যাত্রাপালা মুক্তির শিহরন প্রদর্শণ

কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে …মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী

  • আপডেটের সময়: রবিবার, জুলাই ২৬, ২০২০
  • 351 টাইম ভিউ
কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে  …মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন কৃষক বাচলে দেশ বাচবে তাই বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষিখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। ভর্তুকি দিয়ে কৃষকদের বিনামূল্যে সার, বীজ, কিটনাশকসহ মূল্যবান কৃষি যন্ত্রপাতি দিচ্ছেন। কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক একাউন্টের ব্যাবস্থা করেছেন। সার, বীজ ও বিদ্যুতের জন্য এখন আর কৃষককে গুলি খেতে হয়না অথচ বিএনপি-জামায়াত জোট সরকারের সময় কানসাটে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল।
মন্ত্রী আজ রবিবার পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলা অডিটরিয়ামে পৃথক দুটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরও বলেন, কৃিষকে যাত্রিকী করন করে ১টি মেশিন দিয়ে ধান মাড়াই বস্তাবন্দি করা সহ সেই মেশিন আমরা কৃষকদের মাঝে সহজ শৎরতে সাপ্লাই দিচ্ছি। সরকারি সব ধরনের সহায়তা কৃষকদের দিতে হবে। সেই সহায়তা আওয়ামীলীগ সরকার কৃষকদের দিয়ে যাচ্ছে।
এসময় মন্ত্রী আরও বলেন দেশীয় মাছের ঐতিহ্য ফিরিয়ে আনতে সরকার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। মাছ রপ্তানিতে বিশে^ বাংলাদেশ দ্বিতীয় স্থান অর্জন করেছে। কৃষকদের পাশাপাশি জেলেদের জন্যও সরকার ভর্তুকি দিয়ে তাদের নানা ধরনের সহায়তা প্রদান করছে। বেকার যুবকদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে হবে। যুবকদের চাকরীর পেছনে না ঘুরে খামার-শিল্প গড়ার মধ্য দিয়ে উদ্যোক্তা হিসেবে স্বাবলম্বি হওয়ার আহ্বান জানান। এ লক্ষে জননেত্রী শেখ হাসিনার সরকার সহজ শর্তে ও জামানত বিহীন ঋন সুবিধা দিচ্ছেন। মন্ত্রী পরে স্বরূপকাঠী উপজেলা অডিটরিয়ামে কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরন ও উপজেলা জামে মসজিদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন পিরোজপুর কৃষি সম্প্রসারন অধিদফতরের উপপরিচালক কৃষিবিদ চিন্ময় রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ. হামিদ, পৌরসভার মেয়র গোলাম কবির, ভাইস চেয়ারম্যান রনি দত্ত, ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, কৃষক লীগ সভাপতি শশাঙ্ক রঞ্জন সমদ্দার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াৎ হোসেন, আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম সিকদার, উপজেলা কৃষিসম্প্রসারন অফিসার চপল কৃষ্ণ নাথ প্রমুখ। পরে মন্ত্রী কৃষকদের মাছে কৃষিযন্ত্রপাতি বিতরণ শেষে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত ও মুজিববর্ষ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে গাছের চারা রোপন করেন।

আপনার সামাজিক মিডিয়ায় এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© 2022 Press Time 24 | All rights reserved
Theme Customized By Uttoron Host